default-image

আজ জাতীয় দলের সঙ্গে রাকিব হোসেন নেপাল সফরে যেতে পারবেন কি না, তা নিয়ে কাল রাত পর্যন্ত সংশয় ছিল। কারণ মঙ্গলবার করোনা শনাক্ত হয়েছিল তাঁর শরীরে।

তবে শরীরে করোনার কোনো লক্ষণ না থাকায় গতকাল আবারও রাকিবের করোনা পরীক্ষা করানো হয়। সেই রিপোর্টে নেগেটিভ আসায় আজ দুপুরে দলের সঙ্গে নেপাল সফরে যাচ্ছেন রাকিব। এই সুসংবাদের সঙ্গে যোগ হয়েছে আরেক দুঃসংবাদও।

গতকাল রাকিবসহ যে পাঁচজন ফুটবলারের করোনা পরীক্ষা হয়েছিল, তাতে পজিটিভ এসেছেন ডিফেন্ডার রহমত মিয়া। সাইফ স্পোর্টিংয়ের এই খেলোয়াড় দলের সঙ্গে নেপাল যেতে পারছেন না। ‘নেগেটিভ’ হওয়ার পর অবশ্য তিনি দলের সঙ্গে যোগ দেবেন।

প্রথম আলোকে করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন রহমত মিয়া নিজেই। তিনি এ মুহূর্তে সঙ্গ নিরোধ অবস্থায় আছেন।

বিজ্ঞাপন

জাতীয় দলের সাবেক অধিনায়ক ও জাতীয় দলের ম্যানেজার ইকবাল হোসেন জানিয়েছেন, ‘কালকের করানো পরীক্ষায় রাকিব নেগেটিভ হয়েছেন। সে আজ আমাদের সঙ্গেই নেপাল যাচ্ছে।’

শেষ পর্যন্ত রাকিবকে পাওয়া দলের জন্য স্বস্তির খবর-ই বটে।

চলমান লিগের প্রথম পর্বে যে তিনজন ফুটবলার জাতীয় দলের কোচ জেমি ডে-কে খুশি করতে পেরেছেন, তাঁদের মধ্যে অন্যতম চট্টগ্রাম আবাহনীর রাকিব। লিগে গোল পেয়েছেন তিনটি। আক্রমণভাগে তাঁকে নিয়েই জেমির বাড়তি পরিকল্পনা।

default-image

২৩ থেকে ২৯ মার্চ কাঠমান্ডুতে অনুষ্ঠিত হবে তিন জাতি আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট। স্বাগতিক নেপাল ও বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে খেলবে কিরগিজস্তানের অনূর্ধ্ব-২৩ দল।

২৩ মার্চ কিরগিজস্তান অলিম্পিক দলের বিপক্ষে ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শুরু করবে বাংলাদেশ। ২৭ মার্চ দ্বিতীয় ও শেষ ম্যাচে জামাল ভূঁইয়াদের প্রতিপক্ষ স্বাগতিক নেপাল। তিন দলের টুর্নামেন্টে সর্বোচ্চ পয়েন্ট অর্জনকারী দুটি দল খেলবে ফাইনালে।

বিজ্ঞাপন
ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন