নেপালের বিপক্ষে জিতেই করোনা পজিটিভ জেমি ডে
নেপালের বিপক্ষে জিতেই করোনা পজিটিভ জেমি ডেছবি: প্রথম আলো

শুক্রবার নেপালের বিপক্ষে প্রথম আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জিতেছে বাংলাদেশ। ১৭ নভেম্বর দ্বিতীয় ম্যাচ। কিন্তু সে ম্যাচের প্রস্তুতির মধ্যেই দুঃসংবাদ এল বাংলাদেশ জাতীয় ফুটবল দল থেকে। করোনা পজিটিভ হয়েছেন বাংলাদেশ দলের ইংলিশ কোচ জেমি ডে।

ঠান্ডা লেগেছিল বাংলাদেশ কোচের। এরপরপরই তাঁর কোভিড পরীক্ষা করা হয়, সেটিরই ফল এসেছে পজিটিভ। আপাতত তিনি সঙ্গনিরোধ অবস্থাতেই আছেন।

default-image
বিজ্ঞাপন

প্রথম আলোকে জেমি অবশ্য বলেছেন তিনি আরেকটি কোভিড পরীক্ষা করাতে চান, ‘আমি মনে করেছিলাম, ঠান্ডা লেগেছে আমার। কিন্তু পরীক্ষা করে দেখা গেল করোনা পজিটিভ। আমার মনে হয় আরেকটি পরীক্ষা করাতে হবে।’

করোনার প্রাদুর্ভাবের পর তিনি নিজ দেশে ফিরে গিয়েছিলেন গত মার্চে। সাত মাস পর তিনি ফিরে এসেছিলেন নেপালের বিপক্ষে আন্তর্জাতিক সিরিজকে সামনে রেখে। শুক্রবার প্রথম ম্যাচে নেপালকে ২-০ গোলে হারানো বাংলাদেশ এখন অপেক্ষায় দ্বিতীয় ম্যাচেও জিতে সিরিজটা জিতে নিতে। এদিকে, আগামী মাসে কাতারের বিপক্ষে বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বে ফিরতি ম্যাচটি বাংলাদেশ খেলবে দোহায়। শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে ম্যাচের আগে কোচের করোনা পজিটিভ হওয়া নিশ্চিত করেই চিন্তায় ফেলবে গোটা দলকে।

মন্তব্য পড়ুন 0