default-image

আর্জেন্টিনা সমর্থকদের সে অপেক্ষা ফুরিয়েছে। গতকালই কাতার বিশ্বকাপে দলের মূল জার্সি কী হবে, সেটি উন্মোচন করেছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন। অধিনায়ক লিওনেল মেসির পাশাপাশি ফরোয়ার্ড দি মারিয়া, মিডফিল্ডার রদ্রিগো দি পল, জিওভানি লো সেলসো, তরুণ ফরোয়ার্ড হুলিয়ান আলভারেজরা আর্জেন্টিনার নতুন জার্সির ‘মডেল’ও হয়েছেন। জার্সির নম্বর ও লেখার ফন্ট কী হবে, সেটিও দেখানো হয়েছে।

ব্রাজিলের হলুদ, আর্জেন্টিনার আকাশি-সাদা, জার্মানির সাদা, স্পেনের লাল, পর্তুগালের মেরুন, ফ্রান্সের নীল, ইংল্যান্ডের সাদা…জার্সির মূল গঠন তো সব সময় একই থাকে। শুধু ডিজাইনে একটু এদিক-সেদিক হয়। আর্জেন্টিনার জার্সিতে এবার কী বদল হয়েছে? জার্সির এই ডিজাইনের মূল ভাবনাই বা কী ছিল?

সেটি জানাচ্ছে আর্জেন্টাইন ফুটবলবিষয়ক ওয়েবসাইট মুন্দো আলবিসেলেস্তে। আর্জেন্টিনার আগের দুই বিশ্বকাপ জয়ের পথে জার্সি যে রকম ছিল, সেগুলো থেকে ধারণা নিয়েই এবারের জার্সির ডিজাইনে নজর দেওয়া হয়েছে।

মূলত সাদা আর আকাশি নীল স্ট্রাইপের সঙ্গে চারপাশে কালো রঙ রেখেই ডিজাইনটা করা হয়েছে। দুই হাতার শেষভাগটা গোলাকার কালো বৃত্তে আঁটা। কাঁধের দিকে অ্যাডিডাসের বিখ্যাত তিন স্ট্রাইপ, সেগুলোও কালো রঙে। গলায়ও কালো রঙের ‘অর্ধচন্দ্র’ আছে। গায়ের দুই পাশে একটি করে কালো স্ট্রাইপ নেমে গেছে। কালো রঙের অর্ধবৃত্ত দেখা যাবে জার্সির নিচের অংশেও।

আগামী ২৯ আগস্ট থেকে অ্যাডিডাসের শোরুমগুলোতে আর্জেন্টিনার ২০২২ বিশ্বকাপের এই জার্সি বিক্রি করা হবে বলেও জানা যাচ্ছে।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন