বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ম্যাচের ৯ মিনিটে দুর্দান্ত এক পাল্টা–আক্রমণে বাঁ প্রান্ত দিয়ে জার্মানির বক্সে ঢুকে গিয়ে একে একে পরাস্ত করলেন জার্মান লেফটব্যাক থিলো কেহেরের ও মিডফিল্ডার লিওন গোরেৎস্কাকে। চেলসির ডিফেন্ডার আন্তোনিও রুডিগারের দুই পায়ের ফাঁক দিয়ে করলেন নাটমেগ। বাঁ পায়ের নিখুঁত প্লেসিংয়ে পরাস্ত করলেন গোলকিপার টের স্টেগেনকে।


জার্মানির হামবুর্গ স্টেডিয়ামে খেলা দেখতে আসা রোমানিয়ানরা ততক্ষণে উন্মাতাল। তবে তাঁদের এই সুখ বেশিক্ষণ টেকেনি। শেষমেশ দুই বায়ার্ন তারকা সার্জ নাব্রি ও টমাস মুলারের ২ গোলে জয় নিয়েই মাঠ ছেড়েছে ফেবারিট জার্মানি, যে জয় একরকম নিশ্চিত করে দিল কাতারে অনুষ্ঠেয় বিশ্বকাপে চারবারের শিরোপাজয়ীদের অংশগ্রহণ।

default-image

বাছাইপর্বের তিন ম্যাচ বাকি আছে এখনো। এর মধ্যেই ৬ পয়েন্টের ব্যবধানে এগিয়ে নিজেদের গ্রুপে শীর্ষে আছে জার্মানি।


ওদিকে বর্ষীয়ান লুকা মদরিচের নৈপুণ্যে সাইপ্রাসকে ৩-০ গোলে হারিয়েছে ক্রোয়েশিয়া। ৪৭ মিনিটে উইঙ্গার ইভান পেরিসিচকে দিয়ে ম্যাচের প্রথম গোল করানো মদরিচ ৫৪ মিনিটে একটা পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন। রিয়াল তারকার পেনাল্টি আটকে দেন সাইপ্রিয়ট গোলকিপার নেওফিতোস মাইকেল। ম্যাচের শেষ ১০ মিনিটে ২ গোল করে জয় নিশ্চিত করে ক্রোয়েশিয়া। গোল করেন ডিফেন্ডার ইয়োসকো গভিয়ারদোল ও স্ট্রাইকার মার্কো লিভায়া। জাতীয় দলে ১৪৩তম ম্যাচ খেলতে নামা মদরিচ হয়েছেন ম্যাচসেরা।

default-image

ওদিকে বার্সেলোনার তারকা ফরোয়ার্ড মেম্ফিস ডিপাইয়ের সহায়তায় গোল করে লাটভিয়ার বিপক্ষে নেদারল্যান্ডসকে জিতিয়েছেন (১-০) আয়াক্সের মিডফিল্ডার দাভি ক্লাসেন। চেক প্রজাতন্ত্রের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে ওয়েলস। জুভেন্টাসের মিডফিল্ডার অ্যারন র‍্যামসির গোলে ৩৬ মিনিটে এগিয়ে যায় ওয়েলস। চেক সেন্টারব্যাক ইয়াকুব পেসেক এর কিছুক্ষণ পরই দলকে সমতায় ফেরান। ওয়েলশ গোলকিপার ড্যানি ওয়ার্ডের আত্মঘাতী গোলে এরপর পিছিয়ে থেকেই বিরতিতে যায় ওয়েলস। ৬৯ মিনিটে সাবেক লিভারপুল উইঙ্গার হ্যারি উইলসনের সহায়তায় গোল করে দলকে সমতায় ফেরান লিডস ইউনাইটেডের ড্যানিয়েল জেমস।


ওদিকে ১-১ গোলে ড্র করেছে তুরস্ক ও নরওয়ে। তারকা সেন্টারব্যাক মিলান স্ক্রিনিয়ারের আত্মঘাতী গোলে রাশিয়ার বিপক্ষে হেরে বসেছে স্লোভাকিয়া (০-১)।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন