গোলের পর বসুন্ধরার আর্জেন্টাইন স্ট্রাইকার রাউল বেসেরা
গোলের পর বসুন্ধরার আর্জেন্টাইন স্ট্রাইকার রাউল বেসেরা ছবি: এম সাদেক

কুমিল্লায় খেলা মানেই যেন বসুন্ধরা কিংসের গোল উৎসব। আজ শেখ রাসেলের বিপক্ষে ম্যাচের আগে কুমিল্লায় ৫টি ম্যাচ খেলে ১৬ গোল পেয়েছে বসুন্ধরা কিংস। তাই বলে শেখ রাসেল ক্রীড়াচক্রের জালেও ৪ গোল দেবে তারা!

শেখ রাসেল আগের ৯ ম্যাচে মাত্র ৯টি গোলই খেয়েছে। সেই শেখ রাসেলকেই কিনা আজ কুমিল্লার ভাষাসৈনিক শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ৪–০ গোলে উড়িয়ে দিয়েছে বসুন্ধরা কিংস।

কুমিল্লায় বসুন্ধরাকে মূলত গোলের আনন্দে ভাসান এক আর্জেন্টাইন আর এক ব্রাজিলিয়ান। আজ দলকে জেতাতে দুজনই করেছেন জোড়া গোল।

আর্জেন্টিনার রাউল বেসেরা ও ব্রাজিলের রবসন ডি সিলভা এর আগে কুমিল্লায় এক ম্যাচে করেছিলেন জোড়া হ্যাটট্রিক।

বিজ্ঞাপন

কুমিল্লায় নিজেদের হোম ভেন্যু বানিয়ে সেখানে যেন গোলের খনি পেয়েছে বসুন্ধরা। সেখানে অনুষ্ঠিত ম্যাচগুলোয় বড় ব্যবধানে জিতেছে এই করপোরেট ক্লাব।

প্রিমিয়ার লিগে ১১ ম্যাচ খেলে ১০টিতে জয়। মোট গোল করেছে ২৮টি। এর মধ্যে কুমিল্লায় ৬ ম্যাচ খেলে গোল ২০টি। শুধু দল নয়, কুমিল্লার প্রতি আলাদা ভালোবাসা তৈরি হওয়ার কথা বেসেরা ও রবসনেরও।

শেখ রাসেলের বিপক্ষে দুই অর্ধে দুটি করে গোল করেছে বসুন্ধরা। একটি গোল আর্জেন্টিনার বেসেরার, তো পরের গোলটি ব্রাজিলিয়ান রবসনের। ২৩ মিনিটে বেসেরার গোলেই এগিয়ে যাওয়া। ৪১ মিনিটে ২–০ করেছেন রবসন।

default-image

ডান প্রান্ত থেকে তৌহিদুল আলমের ক্রসে বক্সের মধ্যে দারুণভাবে বাতাসে বলের নিয়ন্ত্রণ নিয়ে ভলিতে জালে জড়িয়েছেন রবসন। ব্রাজিলিয়ান সুরভি ছড়ানো গোল।

প্রথমার্ধেই ২–০ গোলে পিছিয়ে পড়া শেখ রাসেল দ্বিতীয়ার্ধে আর ম্যাচে ফেরার মতো খেলতে পারেনি। উল্টো বেসেরা–রবসন রসায়নের কাছে পুড়তে হয়েছে তাদের।

মাঝেমধ্যে রক্ষণভাগ ছেড়ে ওপরে উঠে এসে সেই রসায়নের বাড়তি জ্বালানি জুগিয়েছেন ইরানি সেন্টারব্যাক খালিদ শাফিহই।

৭৪ মিনিটে বেসেরার কল্যাণে ৩–০ করে বসুন্ধরা কিংস। খালিদ শাফিহর লম্বা থ্রো থেকে বক্সের মধ্যে লাফিয়ে উঠে হেডে গোলটি করেন বেসেরা।

এই নিয়ে লিগে ৯টি গোল করলেন এই আর্জেন্টাইন স্ট্রাইকার। ৮৪ মিনিটে দলের পরের গোলটি রবসনের। ডান প্রান্তে বেসেরাকে বল দিয়ে বক্সের মধ্যে জায়গা নিয়েছিলেন তিনি।

default-image

প্রত্যাশা অনুযায়ী বেসেরার কাছে থেকে ফিরতি বল পেয়ে প্লেসিং শটে জালে জড়িয়ে দেন রবসন। লিগে এটি তাঁর ১২ নম্বর গোল। সর্বোচ্চ গোলদাতার তালিকার শীর্ষে আছেন তিনি। ১১ গোল নিয়ে দ্বিতীয় স্থানে শেখ জামালের গাম্বিয়ান ফরোয়ার্ড ওমর জোবে।

১১ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে বসুন্ধরা। এক ম্যাচ কম খেলে ১৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে শেখ রাসেল।

বিজ্ঞাপন
ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন