বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

কাতালান সংবাদমাধ্যম ‘টিভি৩’ জানিয়েছে, বার্সেলোনা পরিচালনা পর্ষদের কয়েকজন সদস্য কাল ক্লাব সভাপতির সঙ্গে দেখা করে কোমানের ভবিষ্যৎ নিয়ে কথা বলেছেন। বার্সার সঙ্গে ডাচ কোচের বর্তমান চুক্তির মেয়াদ ফুরাবে আগামী বছরের জুনে। নতুন মৌসুমের এ পর্যায়ে কোমানকে ছাঁটাই করলে তাঁকে ক্ষতিপূরণ দেওয়ার পাশাপাশি বিকল্প কাউকে খুঁজে বের করতে হবে বার্সাকে।


কোমানকে যদি দায়িত্ব থেকে সরানো হয়, সে ক্ষেত্রে বার্সার মূল দলের কোচ হতে পারেন ‘বি’ দলের কোচ সের্হি রারুয়ান। ওদিকে রারুয়ানের জায়গায় আসতে পারেন ইয়োহান ক্রুইফের ছেলে জর্দি ক্রুইফ, যিনি বর্তমানে লাপোর্তার পরামর্শকের দায়িত্বে আছেন।

default-image

রারুয়ান আবার ক্রুইফের পারিবারিক বন্ধু। ক্রুইফ ‘বি’ দলের কোচ হতে চাইলেও পারিবারিক বন্ধুকে সে জায়গা থেকে সরাতে রাজি নন।

এদিকে বার্সা মূল দলের দায়িত্ব নেওয়ার মতো যোগ্যতা রারুয়ানের আছে বলে মনে করেন না লাপোর্তা। বার্সার সাবেক খেলোয়াড় জাভি হার্নান্দেজকে ক্লাবটির ভবিষ্যৎ কোচ হিসেবে দেখছেন অনেকেই। কিন্তু মৌসুম শুরুর আগে তাঁর সঙ্গে এ নিয়ে যোগাযোগ করেনি বার্সা।

default-image

স্প্যানিশ সংবাদমাধ্যম এএস জানিয়েছে, বায়ার্নের বিপক্ষে হারের পর কোমানের চাকরি নিয়ে প্রশ্ন তুলেছেন বার্সার ১৮ সদস্যের পরিচালনা পর্ষদের মধ্যে কয়েকজন। বোর্ড থেকে চাপ এলেও শেষ পর্যন্ত সিদ্ধান্তটা লাপোর্তাকেই নিতে হবে। সাম্প্রতিক সময়ে ডাচ কোচকে ‘পছন্দ করা’র কথা জানিয়েছেন বার্সা সভাপতি। তবে প্রশ্ন যেহেতু উঠেছে, তাই সামনে কোমান কিসের সম্মুখীন হন, সেটাই এখন দেখার বিষয়।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন