বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

লা লিগার প্রথম ৪ ম্যাচ থেকে মাত্র ৮ পয়েন্ট পেয়েছে বার্সেলোনা। চ্যাম্পিয়নস লিগে প্রথম ম্যাচে ঘরের মাঠে নাস্তানাবুদ হয়েছে। এর মধ্যে কোমান সুযোগ পেলেই বলছেন, চ্যাম্পিয়নস লিগ জেতার কোনো সম্ভাবনা নেই তাঁর দলের। লা লিগাতেও শিরোপা জেতার আশা না করা ভালো, সেটা কাল বলে দিয়েছেন বিবৃতিতে।

এ অবস্থায় বাংলাদেশ সময় আজ রাত দুইটায় লিগে কাদিজের বিপক্ষে ম্যাচটিতেও না জিতলে কোমানকে ছাঁটাই করা হবে—এমন গুঞ্জন শোনা যাচ্ছে।

default-image

লাপোর্তা অবশ্য এমন কিছুর পক্ষে নন। স্প্যানিশ টিভি অনুষ্ঠান এল চিরিঙ্গিতোতে বলেছেন, ‘আমরা কোচের পাশে আছি। কোমান বার্সেলোনার মূল দলের কোচ এবং আমরা চাই, সবকিছু তাঁর পক্ষে যাক। শুধু কোমান নন, কোচদের সবাই ফলের ওপর নির্ভর করেন এবং বার্সেলোনার ক্ষেত্রে যা হয়, প্রতি ম্যাচেই তাদের পারফরম্যান্স মূল্যায়ন করে মানুষ। কিন্তু কোমান আমাদের কোচ এবং তাঁকে আমরা এখনো সমর্থন দিচ্ছি।’

এখন সমর্থন দিলেও কিছুদিন পর যে সিদ্ধান্ত বদলাতেও পারে বার্সেলোনা, সে ইঙ্গিত দিয়ে রেখেছেন লাপোর্তা।

বাংলাদেশ সময় আজ রাত ২টায় লিগে কাদিজের বিপক্ষে খেলবে বার্সেলোনা। এই ম্যাচে না জিতলে চাকরি হারাতে পারেন বার্সা কোচ কোমান।

‘এ ক্লাব সামলানোর দায়িত্ব আমাদের। সিদ্ধান্ত নেওয়ার ব্যাপারে আমাদের কাছেই বেশি তথ্য থাকে এবং আমাদের সবকিছু আরও বেশি করে বিবেচনা করতে হয়। কোনো সিদ্ধান্ত নেওয়াটা আমাদের জন্য কোনো সমস্যা নয় এবং কোনো সময় যদি সেটা নিতে হয়, আমরা সেটা নেব। সেটা আর্থিক হোক আর খেলাসংক্রান্ত হোক’ - লাপোর্তার কথা।

গতকাল কোমান যে এমন এক বিবৃতি পাঠ করবেন, সেটা একদম শেষ মুহূর্তে জানানো হয়েছিল। তখন আর এ ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেওয়া সম্ভব ছিল না বার্সেলোনার পক্ষে।

এ ব্যাপারে নিজেদের অবস্থান সম্পর্কে লাপোর্তা অবশ্য খোলাসা করে কিছু বলেননি, ‘আমরা এক কঠিন মুহূর্তের মধ্য দিয়ে যাচ্ছি এবং আমাদের শান্ত থাকতে হবে। আশা করি, কাদিজের বিপক্ষে আগামীকাল ভালো ফল পাব। কারণ, সেটাই মূল ব্যাপার। এসব পরিস্থিতি ফলাফল দিয়েই সামাল দেওয়া যায়। আমরা সামনে তাকাব এবং লড়ব।’

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন