গার্দিওলার সঙ্গে সিটি যাওয়ার ব্যাপারে আলোচনা করেছেন মেসি

গার্দিওলার অধীনে মেসি কাটিয়েছেন ক্যারিয়ারের সোনালি সময়
গার্দিওলার অধীনে মেসি কাটিয়েছেন ক্যারিয়ারের সোনালি সময়ছবি : এএফপি
বিজ্ঞাপন

বার্সেলোনা সমর্থকদের নির্ঘুম এক রাত কেটেছে আজ। দলের সবচেয়ে বড় তারকা প্রত্যয়িত পত্রের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে বার্সাকে জানিয়ে দিয়েছেন, ক্লাবে থাকার ইচ্ছে নেই তাঁর। বার্সেলোনার পরিচালকমণ্ডলী এখন উঠেপড়ে লেগেছেন, যে কোনো ভাবেই সোনার ডিম পাড়া হাঁসকে ধরে রাখার জন্য। তবে আপাতত সে সম্ভাবনা সামান্যই। প্রশ্ন উঠেছে, মেসি ক্লাব ছাড়লে কোথায় যাবেন? কোন সেই সৌভাগ্যবান ক্লাব, যারা মেসিকে দলে আনতে পারবে?

শোনা যাচ্ছে ম্যানচেস্টার সিটির নাম। মেসি ক্যারিয়ারের স্বর্ণালি সময় যে কোচের অধীনে কাটিয়েছেন, সে পেপ গার্দিওলা এখন সিটির কোচ। যদিও গার্দিওলা নিজেই সিটির দায়িত্ব নেওয়ার পর বারবার বলে দিয়েছেন, মেসিকে সিটির আকাশি জার্সিতে দেখার সুযোগ নেই, মেসির বার্সাতেই ক্যারিয়ার শেষ করা উচিত। কিন্তু এখন যে অবস্থা, তাতে মেসিকে পাওয়ার দৌড়ে যদি কেউ সবচেয়ে এগিয়ে থাকে, সেটা সিটিই। স্প্যানিশ সংবাদমাধ্যম রেডিও কাতালুনিয়ার সাংবাদিক হাভি কাম্পোস এর মধ্যেই জানিয়ে দিয়েছে, সিটিতে যাওয়ার ব্যাপারে পেপ গার্দিওলার সঙ্গে বেশ ক’বার ফোনালাপ করে ফেলেছেন লিওনেল মেসি।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শুধু তাই নয়, এস্পোর্তে ইন্তেরাতিভো ও রেডিও ইতাতিয়াইয়ার বিখ্যাত সাংবাদিক মার্সেলো বেকলারও বলেছেন, মেসি যেতে পারেন সিটিতে। বার্সেলোনার হাঁড়ির খবর বের করে আনার জন্য গত কয়েক বছর ধরে এই বেকলার বেশ বিশ্বস্ততার সঙ্গে দায়িত্ব পালন করছেন। তিনিই ২০১৭ সালে নেইমারের বার্সেলোনা থেকে বার্সেলোনা ছাড়ার খবরটি দিয়েছিলেন।

তবে সিটিতে যাওয়ার ব্যাপারে এবং গার্দিওলার অধীনে আবারও খেলার ব্যাপারে মেসি যে এই প্রথম আগ্রহ দেখালেন, তা কিন্তু নয়। এর আগেও ২০১৬-১৭ মৌসুমের শুরুর দিকে গার্দিওলাকে ফোন করে মেসি জানিয়েছিলেন, প্রিয় কোচের অধীনে আরও একবার খেলতে চান মেসি। সিটি যেন মেসিকে আনার জন্য আর্থিক দিকগুলো বিবেচনা করে। যদিও সে পরিকল্পনা ফোনালাপেই সীমাবদ্ধ ছিল।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শুধু গার্দিওলাই নন, সিটিতে বিভিন্ন ভূমিকায় বার্সেলোনার সাবেক অনেক কর্তাব্যক্তি আছেন, যা মেসিকে সিটিতে যাওয়ার ব্যাপারে উদ্বুদ্ধ করছে। এঁদের মধ্যে রয়েছেন ক্রীড়া পরিচালক টিক্সিকি বেগিরিস্টেইন ও প্রধান নির্বাহী ফেরান সোরিয়ানো।

এদিকে স্পেনের ফুটবল আলভারো মন্তেরো সাংবাদিক স্কাই স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন, মেসি ক্লাব ছাড়লে ম্যানচেস্টার সিটিই তাঁর জন্য আদর্শ গন্তব্য, ‘টাকা, লিগের মান, পেপ গার্দিওলা—সবদিক বিবেচনা করলে সিটিই মেসির আদর্শ গন্তব্য। প্রিমিয়ার লিগ যেহেতু বিশ্বের সেরা লিগ এবং গার্দিওলা যেহেতু এর মধ্যেই সিটিতে আছেন, আমার কাছে মনে হয় সব মিলিয়ে সিটিই মেসির জন্য সবচেয়ে ভালো হবে। মেসি-গার্দিওলা জুটি বার্সাকে অনেক কিছু এনে দিয়েছে, খুব সম্ভবত ইতিহাসের সেরা দল ছিল সেটা। আমি তাই বলব, মেসিকে নেওয়ার ব্যাপারে সিটির সম্ভাবনাই সবচেয়ে বেশি। ওরাই দৌড়ে এগিয়ে আছে।’

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সিটির বাইরে অবশ্য মেসিকে পাওয়ার দৌড়ে পিএসজি, ইন্টার মিলান, জুভেন্টাস, ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুলের মতো ক্লাবগুলোও যোগাযোগ শুরু করেছে বলে শোনা যাচ্ছে। ক্যালকুলেটরে চাপাচাপি, অঙ্কের হিসাব, ফোনে মেসির এজেন্টকে ধরার চেষ্টা আর মেসি ও বার্সা বোর্ডের ‘যুদ্ধের’ সর্বশেষ পরিস্থিতি জানতে বার্সেলোনায় চোখ রাখা...বড় ক্লাবগুলোর ক্রীড়া পরিচালকদেরও নির্ঘুম রাতই কাটছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন