গুঞ্জনের ডালপালা কাটলেন এমবাপ্পে

বিজ্ঞাপন
default-image

নেইমার ও কিলিয়ান এমবাপ্পের জন্য এ যেন অলিখিত নিয়তি! সব সময়ই গুঞ্জন ওঠে, তারা পিএসজি ছাড়ছেন।

২০১৭ সালে ট্রান্সফারের বিশ্বরেকর্ড গড়ে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন নেইমার। একই বছরই মোনাকো থেকে ১৮০ মিলিয়ন পাউন্ডে পিএসজিতে যোগ দেন এমবাপ্পে। এরপর থেকেই চলছে গুঞ্জন, নেইমার যোগ দিচ্ছেন বার্সায়, এমবাপ্পে একাধিক ক্লাবে; রিয়াল মাদ্রিদ, লিভারপুল...। সম্প্রতি লিভারপুল নিয়েই গুঞ্জনটা সবচেয়ে বেশি ডালপালা ছড়িয়েছিল।

কিন্তু তাঁদের যোগ আর দেওয়া হচ্ছে না। এমবাপ্পে তো জানিয়েই দিলেন, আগামী মৌসুমেও থেকে যাচ্ছেন পিএসজিতে। করোনাভাইরাস মহামারিতে লিগ থেমে যাওয়ার আগে ৩০ গোল করেন ২১ বছর বয়সী এ স্ট্রাইকার। চ্যাম্পিয়নস লিগ ও ঘরোয়া টুর্নামেন্টে অবশ্য এখনো গোল করার সুযোগ আছে বিশ্বকাপজয়ী এই তারকার।

চলতি মৌসুমের প্রায় পুরোভাগ জুড়েই গুঞ্জন ছিল রিয়াল অথবা লিভারপুলে যোগ দিচ্ছেন এমবাপ্পে। মৌসুম শেষ হলেই নাকি ঠিকানা পাল্টাচ্ছেন আক্রমণভাগে সবার কাঙ্ক্ষিত এ তারকা স্ট্রাইকার। কিন্তু বিইন স্পোর্টসকে কাল নিশ্চিত করেন এমবাপ্পে, ২০২০-২১ মৌসুমেও তাঁকে দেখা যাবে পিএসজিতে।

পিএসজি তারকা বলেন, 'আমি এখানেই আছি। এ প্রকল্পে চার বছর হতে চলেছে। ক্লাবের জন্য ৫০ তম বছরটি গুরুত্বপূর্ণ। তাই যা কিছুই ঘটুক না কেন আমি আছি এখানেই। নিজের সেরাটা নিংড়ে দিয়েই ক্লাবকে ট্রফি জেতানোর চেষ্টা করব।' আগামী ১২ আগষ্ট প্রতিষ্ঠার ৫০ তম বছরে পা রাখবে লিগ ওয়ানজয়ী পিএসজি।

এমবাপ্পের থেকে যাওয়া নিশ্চিত হলেও পিএসজি কোচ টমাস টুখেল জানিয়েছেন তাদের অধিনায়ক থিয়াগো সিলভার ভবিষ্যৎ এখনো নিশ্চিত নয়। একবার জানা গেল মৌসুম শেষেই পার্ক দে প্রিন্সেস ছাড়ছেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার। পরে আবার খবর বের হলো, সিলভাকে কিছুদিন ধরে রাখতে চায় পিএসজি। এডিনসন কাভানি ও থমাস মুনিয়েরের প্রস্থান নিশ্চিত। মুনিয়ের এর মধ্যে যোগ দিয়েছেন জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডে।

আর নেইমার? সেই পুরোনো ছবিটাই রয়ে গেছে। পিএসজি ছাড়ি ছাড়ি করছেন ব্রাজিলিয়ান তারকা। বিশ্লেষকেরাও হিসেব কষছেন কীভাবে বার্সেলোনায় ফিরতে পারেন তিনি। কিন্তু হিসেব এখনো মেলেনি। মিলবে তো?

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন