ক্যাম্প ন্যু-তে কখনো টানা চার ম্যাচ হারেনি বার্সা। তবে এবার টানা তিন হারে রিয়াল মাদ্রিদের লিগ জয় আটকাতে পারেনি জাভির দল। চ্যাম্পিয়নস লিগের আগামী মৌসুমে খেলার সম্ভাবনাও সেভাবে সংহত হচ্ছিল না। মায়োর্কার বিপক্ষে জয়টা বার্সাকে ফিরিয়ে এনেছে লিগ টেবিলের দুইয়ে। ৩৪ ম্যাচে তাদের সংগ্রহ ৬৬ পয়েন্ট।

সমান ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে তিনে সেভিয়া এবং ৬১ পয়েন্ট নিয়ে চারে আতলেতিকো মাদ্রিদ। পাঁচে থাকা রিয়াল বেতিসের সঙ্গে ৯ পয়েন্ট ব্যবধানে এগিয়ে বার্সা। লা লিগা পয়েন্ট টেবিলের শীর্ষ চার দল সরাসরি জায়গা করে নেবে চ্যাম্পিয়নস লিগের আগামী মৌসুমের চূড়ান্ত পর্বে।

default-image

ম্যাচের ২৫ মিনিটে জর্দি আলবার পাস থেকে দারুণ শটে গোল করে বার্সাকে এগিয়ে দেন ডাচ স্ট্রাইকার মেম্ফিস ডিপাই। বিরতির পর ৫৪ মিনিটে বক্সের বাইরে থেকে নেওয়া শটে গোল করেন বার্সা তারকা সের্হিও বুসকেটস। তবে মায়োর্কাও একেবারে হাল ছেড়ে দেয়নি। নির্ধারিত সময় শেষ হওয়ার ১০ মিনিট আগে মায়োর্কার হয়ে গোল করেন আন্তনিও রাইলো। অফ সাইডের কারণে বার্সার দুটি গোল বাতিল হয়।

জয়ের পর বার্সা কোচ জাভি হার্নান্দেজ বলেছেন, ‘দলের পারফরম্যান্সে আমি সন্তুষ্ট। অসাধারণ না হলেও আমরা ভালোই খেলেছি। এটা ছিল ৩-০ গোলে জয়ের ম্যাচ। ঘরের মাঠে আমরা বাজে সময়ের মধ্যে ছিলাম। জয়টা তাই গুরুত্বপূর্ণ ছিল। চ্যাম্পিয়নস লিগের আগামী মৌসুম সামনে রেখে পয়েন্ট পাওয়াও গুরুত্বপূর্ণ। তিনটি স্থানের জন্য পাঁচটি দল প্রতিদ্বন্দ্বিতা করছে। রিয়াল তো চ্যাম্পিয়ন হয়েছে আগেই।’

default-image

শুধু জয়, এই ম্যাচে বার্সার আরেকটি স্বস্তি আনসু ফাতির মাঠে ফেরার। গত জানুয়ারিতে চোটে পড়ার পর এই প্রথম মাঠে ফিরলেন স্প্যানিশ ফরোয়ার্ড। ম্যাচের শেষ ১৫ মিনিটে বদলি হয়ে খেলেছেন ফাতি।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন