বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বোয়েলি গ্রুপ, চেলসি কিংবা ইংলিশ ক্লাবটি বিক্রির দায়িত্ব পাওয়া রেইন ব্যাংকের মধ্যে কেউ এ নিয়ে এখনো আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি। তবে টেলিগ্রাফকে সূত্র নিশ্চিত করেছে, মার্কিন ধনকুবেরকে ক্রেতা হিসেবে বেছে নিয়েছে চেলসি।

এখন প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ এবং যুক্তরাজ্য সরকারের কাছ থেকে শুধু আনুষ্ঠানিক স্বীকৃতি পাওয়ার অপেক্ষা। তবে এর মধ্যেই শেষবেলায় চেলসিকে কেনার বৃথা চেষ্টা করেছেন ইংল্যান্ডের সবচেয়ে ধনী ব্যক্তি স্যার জিম র‌্যাটক্লিফ।

রাশিয়া–ইউক্রেন যুদ্ধে ঝামেলায় জড়িয়ে গত মার্চে তেল–গ্যাস ব্যবসায়ী রোমান আব্রামোভিচ যখন চেলসিকে বিক্রির সিদ্ধান্ত নেন, তখনই টেলিগ্রাফ বোয়েলি গ্রুপের চেষ্টার খবর প্রথম জানিয়েছিল। এখন জানা গেল বোয়েলির কনসোর্টিয়ামের (ব্যবসায়িক গ্রুপ) কাছে মালিকানা হাতবদল হবে চেলসির। বাংলাদেশি মুদ্রায় অঙ্কটা ৩৮ হাজার ১৩৮ কোটি ৩০ লাখ ৭১ হাজার টাকা প্রায়।

চেলসিকে কেনার দৌড়ে বোয়েলির দুই প্রতিদ্বন্দ্বী ছিলেন এনবিএ দল বোস্টন সেল্টিকসের সহ–মালিক ও আমেরিকান ব্যবসায়ী স্টিফেন পাগলিউকা এবং আন্তর্জাতিক এয়ারলাইনস গ্রুপের (আইএজি) ভারপ্রাপ্ত চেয়ারম্যান স্যার মার্টিন ব্রটন।

টেলিগ্রাফ জানিয়েছে, কাল দুজনকে বলে দেওয়া হয় চেলসির সম্ভাব্য ক্রেতা হিসেবে তাঁরা পিছিয়ে আছেন। একদম শেষ মুহূর্তে ৪.২৫ বিলিয়ন পাউন্ড দাম হেঁকেও সুবিধা করতে পারেননি জিম র‌্যাটক্লিফ।

শুক্রবার র‌্যাটক্লিফ তাঁর আগ্রহ প্রকাশ করে কাগজপত্র জমা দেওয়ার পর কথা উঠেছিল, চূড়ান্ত যে তিন পক্ষের সঙ্গে কথা–চালাচালি করছে চেলসি, এর মধ্যে নতুন করে র‌্যাটক্লিফকে দর–কষাকষির জায়গা করে দেওয়া হবে কি না? শেষ পর্যন্ত হতাশই হতে হয় ব্রিটিশ ধনকুবেরকে।

বোয়েলির ব্যবসায়িক গ্রুপের মধ্যে আছেন সুইস বিলিয়নিয়ার হ্যানসজর্গ ওয়েস, মার্কিন ব্যবসায়ী মার্ক ওয়াল্টার, ব্রিটিশ ব্যবসায়ী জোনাথন গোল্ডস্টেইন এবং বিনিয়োগ প্রতিষ্ঠান ক্লিয়ারলেক ক্যাপিটাল।

এ সপ্তাহে আনুষ্ঠানিক ঘোষণা আসার আগে চেলসি ও রেইন গ্রুপ আলোচনায় বসবে বলে জানিয়েছে টেলিগ্রাফ। সংবাদমাধ্যমটিকে সূত্র জানিয়েছে, বোয়েলির ব্যবসায়িক গ্রুপের সঙ্গে চুক্তি কোনোভাবে আলোর মুখ না দেখলেই কেবল চেলসিকে কেনার দৌড়ে ফিরতে পারবেন র‌্যাটক্লিফ।

২০১৯ সালে চেলসিকে কিনতে আব্রামোভিচকে ২.২ বিলিয়ন পাউন্ডের প্রস্তাব দিয়েছিলেন বোয়েলি। তখন ইংলিশ প্রিমিয়ার লিগে ঢোকার ইচ্ছার কথা জানিয়েছিলেন এই ব্যবসায়ী।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন