বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

আক্রমণ, পাল্টা আক্রমণ, গোল, পাল্টা গোল-এসবের রোমাঞ্চ ছাপিয়ে বেনফিকা-আয়াক্স ম্যাচ শেষে আলোচনায় চলে আসে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ পরিস্থিতি। তা খেলার মাঠে যুদ্ধ কীভাবে এল! সেটা নিয়ে এসেছেন বেনফিকাকে ড্র এনে দেওয়া ইয়ারেমচুক।

বেনফিকার সমতাসূচক গোলটি করে গায়ের জার্সিটা খুলে ফেলেন ইয়ারেমচুক। জার্সির নিচে একটি টি শার্ট পরা ছিল তাঁর। সেই টি শার্টে আঁকা ছিল ইউক্রেনের জাতীয় প্রতীক, যেটা ১০০ বছর ধরে ব্যবহার করে আসছে দেশটি। গোলে উদ্‌যাপনে এই প্রতীক দেখিয়ে ইউক্রেনের প্রতি সমর্থন দেখিয়েছেন ইয়ারেমচুক।

default-image

এমন উদ্‌যাপনের জন্য অবশ্য শাস্তিও পেতে হয়েছে বেনফিকার স্ট্রাইকার। জার্সি খোলার অপরাধে ফুটবলের নিয়ম অনুযায়ী তাঁকে দেখতে হয়েছে হলুদ কার্ড। তবে এই একটি হলুদ কার্ড দেখা নিয়ে হয়তো তাঁর এতটুকুও মন খারাপ হবে না। কারণ, পুরো বিশ্বের সামনে যে নিজের দেশের পাশে দাঁড়িয়েছেন তিনি।

সোভিয়েত ইউনিয়ন ভেঙে ইউক্রেন আলাদা রাষ্ট্র হয়েছে ১৯৯১ সালে। এর চার বছর পর ইউক্রেনের লেভিভ শহরে জন্ম ইয়ারেমচুকের। সাত বছর বয়সে তাঁর ফুটবলের হাতেখড়ি সেখানকারই ক্লাব কারপাতি লেভিভের যুব দলে। ৫ বছর পর তিনি নাম লেখান দিনামো কিয়েভের যুব দলে। ২০১২ সালে দিনামোর সিনিয়র দলে অভিষেক।

দিনামো থেকে বেলজিয়ামের ক্লাব জেন্ত হয়ে ইয়ারেমচুক বেনফিকায় নাম লেখান গত বছর।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন