চ্যা,পিয়নস লিগ।
চ্যা,পিয়নস লিগ।ছবি: রয়টার্স

আজ সুইজারল্যান্ডের নিওনে হয়ে গেল চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের ড্র। পূর্বনির্ধারিত ছক বেঁধে দেওয়ায় সে সুবাদে সেমিফাইনালের সম্ভাব্য প্রতিপক্ষের নামও জেনে গেছে আট দল। বাঘা বাঘা সব দল কোয়ার্টার ফাইনালেই মুখোমুখি হয়ে যাচ্ছে এবার। ১৩ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ মুখোমুখি হচ্ছে ছয়বারের চ্যাম্পিয়ন লিভারপুলের। ওদিকে বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের কপালে জুটেছে পিএসজি। গতবার ফাইনালে এই পিএসজিকে হারিয়েই ষষ্ঠ শিরোপা জিতেছে বায়ার্ন।

ম্যানচেস্টার সিটি পেয়েছে দারুণ সব তরুণ প্রতিভায় ভরা বরুসিয়া ডর্টমুন্ডকে। আর ক্রিস্টিয়ানো রোনালদোর জুভেন্টাসকে হারানো পোর্তো পেয়েছে এ মৌসুমে দলবদলে সবচেয়ে বেশি বিনিয়োগ করা চেলসিকে। আগামী ৬ এপ্রিল প্রথম লেগে মুখোমুখি হবে ম্যানচেস্টার সিটি ও ডর্টমুন্ড। সেদিনই লিভারপুলকে আতিথ্য দেবে রিয়াল মাদ্রিদ। পরদিন হবে বাকি দুই ম্যাচ। ফিরতি লেগ হবে ১৩ ও ১৪ এপ্রিল। এবার অবশ্য বায়ার্ন মিউনিখ-পিএসজি এবং পোর্তো-চেলসি ম্যাচ হবে প্রথমে। আর বাকি দুই ম্যাচ হবে পরদিন।

বিজ্ঞাপন

এমন ড্রয়ের পরই আলোচনা শুরু হয়। কোন ম্যাচটি সবচেয়ে জমজমাট হবে। কোথায় সেয়ানে-সেয়ানে লড়াই হবে। আর কোন দল পেয়েছে সহজ প্রতিপক্ষ। কোয়ার্টার ফাইনালের প্রতিপক্ষের নাম জেনে কোন দল বেশি খুশি হয়েছে, সে আলোচনাটা বরাবরই মুখরোচক আলোচনা। পাঠক, কোয়ার্টার ফাইনালের ড্রয়ের পর কোন দল সবচেয়ে বেশি খুশি হয়েছে বলে আপনার ধারণা?

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন