default-image

পেপ গার্দিওলা বলেছিলেন তাঁরা ক্লাবের ওপর আস্থা আছে। ক্লাব তাঁর আস্থার প্রতিদান দিল। চ্যাম্পিয়নস লিগ থেকে দুই বছরের নিষেধাজ্ঞার শাস্তি মওকুফ করাতে পেরেছে সিটি। উয়েফার দেওয়া সে শাস্তি সর্বোচ্চ ক্রীড়া আদালত বাতিল করে দিয়েছে। ফলে আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগ খেলায় আর কোনো বাধা থাকল না সিটির।

গত ফেব্রুয়ারিতে আর্থিক তথ্য সঠিকভাবে প্রদান না করায় সিটিকে দুই মৌসুমের জন্য ইউরোপিয়ান প্রতিযোগিতায় নিষিদ্ধ করে উয়েফা। সে সঙ্গে ৩০ মিলিয়ন (৩ কোটি) ইউরো জরিমানা করা হয়। কিন্তু সর্বোচ্চ ক্রীড়া আদালত (সিএএস) বরাবর এ শাস্তির বিরুদ্ধে আপিল করে সিটি। আজ সে আপিলের রায় ঘোষণা করা হয়েছে। রায় অনুযায়ী নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে এবং জরিমানার অংক ১০ (১ কোটি) মিলিয়নে নামিয়ে আনা হয়েছে।

সিটি শাস্তি দেওয়ার পেছনে উয়েফা কারণ হিসেবে বলেছিল ২০১২ থেকে ২০১৬ সাল পর্যন্ত স্পনসরদের কাছ থেকে পাওয়া অর্থের পরিমাণ বাড়িয়ে দেখিয়েছে সিটি। সে সঙ্গে উয়েফার আর্থিক নিয়মাবলী মানেনি তারা। আজ সিএএস জানিয়েছে, স্পনসরের অর্থ বাড়িয়ে দেখানোর কোনো প্রমাণ তারা পায়নি। তবে উয়েফাকে এ ব্যাপারে পর্যাপ্ত সহযোগিতা না করায় শাস্তি হিসেবে ১০ মিলিয়ন ইউরো জরিমানা করা হয়েছে সিটিকে।

রায়ে সন্তুষ্টি প্রকাশ করে সিটি এরই মাঝে বিবৃতি দিয়েছে।

বিজ্ঞাপন
ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন