বিজ্ঞাপন
বিজ্ঞাপন

৩২ ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে সিটি। সমান ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে দুইয়ে লিভারপুল। ১ পয়েন্ট ব্যবধানে হাড্ডাহাড্ডি লড়ছে দুই দল। এখান থেকে পা হড়কানো মানে প্রিমিয়ার লিগ শিরোপা জয়ের আশা শেষ। সিটি নিজেদের বাকি ছয় ম্যাচ জিতলে লিভারপুলের তখন আর কিছুই করার থাকবে না।

ম্যানচেস্টার ইউনাইটেডকে মঙ্গলবার রাতে ৪-০ গোলে বিধ্বস্ত করে টেবিলের শীর্ষে উঠে এসেছিল লিভারপুল। নিজেদের ম্যাচটা তাই জেতার বিকল্প ছিল না সিটির সামনে। কিন্তু ইতিহাদে প্রথমার্ধে সুযোগ নষ্টের মহড়া দিয়েছেন রিয়াদ মাহরেজ-বের্নার্দো সিলভারা।

default-image

আলজেরিয়ান তারকা মাহরেজ একাই তিনটি সুযোগ নষ্ট করেন। ২৬ মিনিটে কেভিন ডি ব্রুইনা পোস্টের ওপর দিয়ে বল মারেন। ফিল ফোডেনের পাস থেকে সুবিধাজনক জায়গায় দাঁড়িয়েও গোল করতে পারেননি সিলভা। প্রথমার্ধে গোলশূন্য ব্যবধানে সিটির বিরতিতে যাওয়ায় সমর্থকদের ভ্রু কুঁচকে যাওয়া অস্বাভাবিক কিছু না।

বিরতির পর আর ভুল করেনি সিটি। বেলজিয়ান তারকা ডি ব্রুইনা দ্বিতীয়ার্ধে সিটির জেগে ওঠার চাবিকাঠি। ৫৩ মিনিটে মাহরেজকে দিয়ে গোল করিয়েছেন, আর ৮২ মিনিটে সিলভার করা শেষ গোলের শুরুটা ছিল ব্রুইনার পাস থেকে। মাঝে ৬৫ মিনিটে দ্বিতীয় গোলটি ফোডেনের। ব্রাইটন গোলকিপার রবার্ট সানচেজের গায়ে লেগে জালে জড়ায় তাঁর দুরপাল্লার শট।

ম্যাচ শেষে খেলোয়াড়দের বাকি দায়িত্ব স্মরণ করিয়েছেন সিটি কোচ গার্দিওলা, ‘এর আগে শিরোপা জিততে আমাদের টানা ১৪ ম্যাচ জিততে হয়েছে। আমরা পয়েন্ট হারালে ওরা (লিভারপুল) চ্যাম্পিয়ন হবে। আমরা চ্যাম্পিয়ন হবো নিজেদের সব ম্যাচ জিততে পারলে। কী করতে হবে তা এখন আমরা জানি।’

চেলসি ২ : আর্সেনাল ৪

চতুর্থস্থান নিয়ে লড়াই জমিয়ে তুলেছে আর্সেনাল। স্টামফোর্ড ব্রিজে রোমাঞ্চকর লন্ডন ডার্বিতে চেলসিকে ৪-২ গোলে হারিয়েছে মিকেল আরতেতার দল। জোড়া গোল করেন আর্সেনালের ২২ বছর বয়সী স্ট্রাইকার এডি নেকেতিয়া। প্রথমার্ধে দুবার এগিয়ে গিয়েও ২-২ গোল সমতায় বিরতিতে যেতে হয় আর্সেনালকে। চেলসিকে সমতায় ফেরান টিমো ভেরনার ও সিজার আসিপিলিকুয়েতা।

default-image

বিরতির পর নেকেতিয়া ও বুকায়ো সাকা গোল করেন আর্সেনালের হয়ে। চেলসি আক্রমণভাগে হতাশ করেছেন রোমেলু লুকাকু। ৩২ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে পাঁচে আর্সেনাল। সমান ম্যাচে টটেনহাম সমান পয়েন্ট পেলেও গোল ব্যবধানে এগিয়ে থাকায় চারে।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন