বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

সেই গ্রীষ্মেই বার্সেলোনার সঙ্গে আলভেজের চুক্তি শেষ হয়ে যায়, আলভেজ পাড়ি জমান জুভেন্টাসে। অর্থাৎ সুয়ারেজকে দেওয়া সেই সহায়তাটাই লিগে বার্সেলোনার হয়ে শেষ গোল–সহায়তা হয়ে যায় আলভেজের।


ছয় বছর পর সেই একই প্রতিপক্ষ, একই মাঠ। শুধু নাটকের কুশীলব আলাদা। সুয়ারেজের জায়গায় ডাচ্‌ স্ট্রাইকার লুক ডি ইয়ং। পরিস্থিতিও আলাদা। ছয় বছর আগের বার্সেলোনা যেখানে লিগ শিরোপা নিশ্চিত করার উদ্দেশ্যে মাঠে নেমেছিল, এখনকার বার্সেলোনা গত রাতে মাঠে নেমেছিল আগামী মৌসুমে অন্তত চ্যাম্পিয়নস লিগ খেলতে পারার সম্ভাবনাটা উজ্জ্বল করতে। সেটি উজ্জ্বল হয়নি। ১-১ গোলে ড্র করেছে গ্রানাদার সঙ্গে।

কিন্তু বার্সেলোনার একমাত্র গোলটা এসেছে দ্বিতীয়বারের মতো দলে যোগ দেওয়া দানি আলভেজের ক্রস থেকেই। ৩৮ বছর বয়সী এই ব্রাজিল ডিফেন্ডারের খেলা দেখে কে বলবে তাঁর বয়স বেশি? কে বলবে মাঝে জুভেন্টাস থেকে পিএসজি ঘুরে নিজের দেশের ক্লাব সাও পাওলোতেও খেলে এসেছেন?


৫৬ মিনিটে আলভেজের মাপা ক্রসে হেড করে দলকে এগিয়ে দেন ডি ইয়ং। এই নিয়ে প্রথমবারের মতো কোনো ডাচ্‌ সতীর্থকে গোল–সহায়তা করলেন আলভেজ। কিন্তু সে গোলটাও জয়ের জন্য যথেষ্ট ছিল না।

৭৯ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন স্প্যানিশ মিডফিল্ডার গাভি। ৮৯ মিনিটে সমতাসূচক গোল করে বার্সেলোনার জয়ের আশা শেষ করে দেন স্প্যানিশ ফরোয়ার্ড আন্তোনিও পুয়ের্তাস।


বার্সেলোনার বিপক্ষে হার এড়িয়ে এবার লিগে টানা সাত ম্যাচ অপরাজিত থাকল গ্রানাদা, যা তাদের ইতিহাসে রেকর্ড। বুধবারে রিয়াল মাদ্রিদের বিপক্ষে কোপা দেল রে’র সেমিফাইনাল খেলতে নামবে বার্সেলোনা। সে ম্যাচের আগে প্রস্তুতিটা ভালো হলো না কাতালানদের।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন