২৪ জনের ১৮ জনই আক্রান্ত

জাতীয় দলের ফুটবলারদের করোনা পরীক্ষা নিয়ে হযবরল

বিজ্ঞাপন
default-image

জাতীয় ফুটবল দলের ক্যাম্পে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। আজ আবার নতুন করে করোনা ধরা পড়েছে আরও সাত ফুটবলারের। সব মিলিয়ে গত তিন দিনে ২৪ জন ফুটবলারের মধ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ জন। এ ছাড়া করোনায় আক্রান্ত হয়েছেন দলের সহকারী কোচ মাসুদ পারভেজ কায়সারও। সংক্রমণের হার ৭৫ ভাগ, যা নজিরবিহীন।

আজ বাফুফে থেকে জানানো হয়েছে, মানিক হোসেন, মনজুরুর রহমান, মোহাম্মদ আবদুল্লাহ, ইয়াসিন আরাফাত, বিপলু আহমেদ , ফয়সাল আহমেদ ও মাহবুবুর রহমান পজিটিভ। অথচ ক্যাম্প শুরুর প্রথম দিনেই ৫ আগস্ট এই সাতজনের কেউ করোনায় আক্রান্ত ছিলেন না, এমন তথ্য জেনেই গাজীপুরের ক্যাম্পে পাঠায় বাফুফে! কিন্তু দুই দিন পর এই ফুটবলারদের করোনা পরীক্ষার ফল হাতে পেয়ে জানা গেল, এঁরা সবাই ছিলেন পজিটিভ।

বাফুফের করোনা পরীক্ষার এই হযবরল অবস্থা নিয়ে স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে। জাতীয় দলের ম্যানেজার সত্যজিৎ দাস রুপু এ প্রসঙ্গে প্রথম আলোকে বলেন, ‘আমরা মেডিকেল কমিটির নির্দেশনা অনুসারেই নেগেটিভ সব ফুটবলারকে ক্যাম্পে পাঠিয়েছি। কিন্তু আজ রিপোর্ট থেকে জানতে পেরেছি এই সাতজনও পজিটিভ।’ যদিও এ ব্যাপারে জানতে বাফুফের মেডিকেল কমিটির চেয়ারম্যান ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ডা. আলী ইমরানের সঙ্গে যোগাযোগ করলেও তিনি ফোন ধরেননি।

বিশ্বকাপ ও এশিয়া কাপের বাছাই পর্ব সামনে রেখে ৫ আগস্ট গাজীপুরে শুরু হয়েছে জাতীয় দলের অনুশীলন ক্যাম্প। প্রথম দিনে করোনায় আক্রান্ত হন বিশ্বনাথ ঘোষ, নাজমুল ইসলাম, এম এস বাবলু, সুমন রেজা। গতকাল আক্রান্ত হন আনিসুর রহমান, সুশান্ত ত্রিপুরা, রবিউল হাসান, শহীদুল আলম, সোহেল রানা, মোহাম্মদ ইব্রাহিম ও টুটুল হোসেন।

৮ অক্টোবর সিলেটে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে আবারও বিশ্বকাপ বাছাইপর্ব শুরু করবে বাংলাদেশ।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন