জাতীয় ফুটবল দলে করোনার ধাক্কা

বিজ্ঞাপন
default-image

করোনা আক্রান্ত হয়েছেন জাতীয় ফুটবল দলের খেলোয়াড় বিশ্বনাথ ঘোষ। প্রথম আলোকে নিজের করোনা আক্রান্ত হওয়ার খবরটি নিশ্চিত করেছেন এই ডিফেন্ডার নিজেই। তাই আজ থেকে শুরু হওয়া জাতীয় দলের ক্যাম্পে যোগ দেননি তিনি। 

ক্যাম্পে আসার আগে ব্যক্তি উদ্যোগে প্রত্যেক খেলোয়াড়ের করোনা পরীক্ষা করানো বাধ্যতামূলক ছিল। ৩ আগস্ট করানো সেই পরীক্ষাতেই ধরা পড়েছে করোনায় ভুগছেন বিশ্বনাথ, ‘৩ আগস্ট করোনা পরীক্ষা করিয়েছিলাম। গতকাল রিপোর্টে এসেছে আমি করোনায় আক্রান্ত হয়েছি। তাই আজ থেকে শুরু হওয়া ক্যাম্পে যোগ দেইনি।’

বিশ্বকাপ ও এশিয়ান কাপ যৌথ বাছাইপর্বের দ্বিতীয় পর্বের বাকি চারটি ম্যাচকে সামনে রেখে গাজীপুর সারাহ রিসোর্টে আজ থেকে শুরু হবে জাতীয় দলের ক্যাম্প। স্বাস্থ্য বিধি মেনে তিন ভাগে ক্যাম্পে উঠবেন ফুটবলাররা। প্রাথমিকভাবে ৩৬ ফুটবলারকে ডাকা হলেও আপাতত ক্যাম্প শুরু হওয়ার কথা ছিল ৩১ জন নিয়ে। কিন্তু বিশ্বনাথ করোনায় আক্রান্ত হওয়ায় সংখ্যাটা নেমে আসল ৩০ জনে।


আজ ১১ ও আগামীকাল বৃহস্পতিবার ১২ জন ও শুক্রবার ৭ ফুটবলারকে যোগ দিতে বলা হয়েছে ক্যাম্পে। আবাসিক ক্যাম্পে ওঠার আগে সব ফুটবলারকেই যেতে হবে দুই দফা করোনা পরীক্ষার মধ্যে দিয়ে। প্রথমে প্রত্যেক খেলোয়াড়কে নিজের অবস্থান থেকে করোনা পরীক্ষা করিয়ে নিতে হবে ও গাজীপুরে নেওয়ার আগে ঢাকায় বাফুফের উদ্যোগে করানো হবে আরেক দফা পরীক্ষা। এ পরীক্ষায় পাশ (নেগেটিভ ফল) করা ফুটবলাররাই যোগ দিতে পারবেন ক্যাম্পে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন