কলকাতা মোহামেডানের অধিনায়কত্বের দায়িত্ব পেয়ে আজ দুর্দান্ত খেলেছেন জামাল ভূঁইয়া।
কলকাতা মোহামেডানের অধিনায়কত্বের দায়িত্ব পেয়ে আজ দুর্দান্ত খেলেছেন জামাল ভূঁইয়া।সৌজন্য ছ

আজ কলকাতা মোহামেডানের হয়ে শেষ ম্যাচ খেলেছে জামাল ভূঁইয়া। নিজের শেষ ম্যাচে জামালের কাঁধে অধিনায়কত্বের দায়িত্ব তুলে দিয়েছিল কলকাতার ঐতিহ্যবাহী ক্লাবটি। বাংলাদেশ জাতীয় দলের অধিনায়কের নেতৃত্বে মোহামেডানও পেয়েছে এখন পর্যন্ত লিগের সবচেয়ে বড় জয়। সুপার সিক্সের তৃতীয় ম্যাচে চার্চিল ব্রাদার্সকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে জামালদের দল। সুপার সিক্স পর্বে মোহামেডানের প্রথম জয়ও এটি।

এর আগে মোহামেডানের সবচেয়ে বড় জয় ছিল লিগের প্রথম পর্বে ২-০ গোলে। আজ শেষ ম্যাচ বলেই কিনা দলের জন্য নিজের সেরাটা জমিয়ে রেখেছিলেন জামাল! আজ দুর্দান্ত খেলেছেন বাংলাদেশের এই ডিফেন্সিভ মিডফিল্ডার। নিজে না গোল করলেও দারুণ একটি গোল করিয়েছেন স্প্যানিশ স্ট্রাইকার পেদ্রো মাঞ্জিকে দিয়ে।

বিজ্ঞাপন
default-image

নিজেদের রক্ষণ ভাগ থেকে প্রতিপক্ষ চার্চিলের হন্ডুরাসের স্ট্রাইকার জুলিয়ান জুনিগার পা থেকে বল কেড়ে নিয়ে একক প্রচেষ্টায় মাঝমাঠে উঠে গিয়ে রক্ষণচেরা পাস দিয়েছিলেন মাঞ্জির উদ্দেশে। স্প্যানিশ মাঞ্জি প্রথম স্পর্শেই পোস্ট ছেড়ে এগিয়ে আসা প্রতিপক্ষ গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে পাঠিয়ে দিয়েছেন। এটি ছিল ম্যাচে মোহামেডানের তৃতীয় গোল।

ম্যাচের শেষ দিকে আরও একটি গোল করেছেন স্প্যানিশ স্ট্রাইকার মাঞ্জি। অন্য গোল দুটি হিরা মণ্ডল ও ভানলাল বিয়া চাংতের। এই জয়ে ১৩ ম্যাচ শেষে ২০ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে মোহামেডান। এখনো মোহামেডানের লিগ চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ আছে, তবে সেটি অনেক যদি-কিন্তুর ব্যাপার। শেষ দুটি ম্যাচ মোহামেডানকে জিততে তো হবেই, সঙ্গে নিজেদের শেষ দুটি ম্যাচে হারতে হবে তিদিম রোড অ্যাথলেটিক ইউনাইটেড, চার্চিল ব্রাদার্স ও গোকুলাম কেরালাকে।

জাতীয় দলের হয়ে নেপাল সফরে যাওয়ার জন্য মোহামেডানের হয়ে শেষ দুটি ম্যাচ খেলা হচ্ছে না জামালের। ১৮ মার্চ দেশে ঢাকায় ফিরে ২২ মার্চ তিনি নেপালে যাবেন বলে জানিয়েছে বাফুফে। বিদায়ের আগে শেষ ম্যাচে জামালকে অধিনায়কত্বের দায়িত্ব দিয়ে জামাল-মোহামেডান সম্পর্কটি স্মরণীয় করে রাখল মোহামেডান।

ক্লাব সূত্রে জানা গেছে, বিদায়ের আগে জামালকে সম্মান জানাতেই এই উদ্যোগ। অবশ্য আজ মাঠের বাইরে ছিলেন কলকাতা মোহামেডানের নিয়মিত অধিনায়ক কিংসলে ওবুনেমে।

বিজ্ঞাপন
ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন