জার্মানির বিপক্ষে জিতবে রোনালদোর পর্তুগাল?

ক্রিস্টিয়ানো রোনালদো আজও আলো ছড়াবেন?ছবি: রয়টার্স

হাঙ্গেরির বিপক্ষে আগের ম্যাচে জয়টা ৩-০ গোলের হলেও সেটি একেবারে অনায়াস ছিল না। ক্রিস্টিয়ানো রোনালদোর জোড়া গোলে সেদিন ম্যাচের শেষ দশ মিনিটেই গোল তিনটি করেছিল পর্তুগাল। তবু জয় তো এসেছে! ফ্রান্স, জার্মানিকে নিয়ে ‘মৃত্যুকূপ’ খ্যাতি পাওয়া গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে জয়টার গুরুত্ব রোনালদোদের কাছে বর্ণনাতীত।

জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করার গুরুত্ব কী, সেটি জার্মানির চেয়ে ভালো করে এই মুহূর্তে কে বলতে পারবে? ফ্রান্সের বিপক্ষে আগের ম্যাচে একেবারে খারাপ খেলেনি জার্মানরা, কিন্তু ম্যাটস হুমেলসের আত্মঘাতী গোলে সেদিন হেরে যায় ইওয়াখিম ল্যুভের দল।

এই যখন দুই দলের অবস্থা, বাংলাদেশ সময় আজ রাত ১০টায় তারা হচ্ছে মুখোমুখি।

স্বাগতিক সমর্থন জার্মানি দলকে অনুপ্রেরণা জোগাবে।
ছবি: রয়টার্স

মিউনিখের আলিয়াঞ্জ অ্যারেনায় দর্শক সমর্থন জার্মানিরই থাকবে, কিন্তু স্বাগতিক দল কি পারবে পর্তুগালকে ঠেকাতে? একে তো রোনালদো আছেন, কিন্তু তাঁকে ছাড়াও পর্তুগালে এত প্রতিভার ছড়াছড়ি যে, দলটাকে তাদের ইতিহাসেরই সেরা দলগুলোর একটি বলা হচ্ছে। আজ জিতলে দ্বিতীয় রাউন্ডে ওঠাও নিশ্চিত হয়ে যাবে পর্তুগিজদের। অন্যদিকে ২০১৮ বিশ্বকাপের পর থেকে ‘আজ ভালো তো কাল ছন্নছাড়া’ ফর্মে চলতে থাকা জার্মানি হারলে দুই ম্যাচ শেষেও থাকবে পয়েন্টশূন্য।

একে তো পর্তুগাল-জার্মানি ফুটবলের দুই পরাশক্তি, তারওপর সমীকরণ ম্যাচটাকে বানিয়ে দিয়েছে মহারণ। পাঠক, আপনার কি মনে হয়, কে জিতবে আজকের ম্যাচে? আপনার মত জানিয়ে দিতে পারেন নিচের পোল-এ অংশ নিয়ে।