বিজ্ঞাপন
বিজ্ঞাপন

দুইয়ে দুইয়ে চার মেলানোর আগে ইউনাইটেডের অবস্থাটা একবার মনে করিয়ে দেওয়া যাক। ১১ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার ৬ নম্বরে উলেগুনার সুলশারের দল। শীর্ষ চারে থেকে মৌসুম শেষ করতে না পারলে চ্যাম্পিয়নস লিগের আগামী মৌসুমে খেলা হবে না ওল্ড ট্র্যাফোর্ডের ক্লাবটির।

ক্রিস্টিয়ানো রোনালদো নাকি এ নিয়ে চিন্তিত। গুঞ্জন আছে, আগামী মৌসুমে ইউনাইটেড চ্যাম্পিয়নস লিগে খেলতে না পারলে নাকি ক্লাব ছাড়ার হিসাব কষছেন রোনালদো।

এদিকে হঠাৎ করেই কোচও বদল করতে পারছে না ইউনাইটেড। সুলশার যে প্রত্যাশা মেটাতে পারছেন না, তা তো বুঝিয়ে দিচ্ছে পয়েন্ট টেবিল। ব্রিটিশ সংবাদমাধ্যম এর আগে জানিয়েছিল, রোনালদো নিজেই নাকি তাঁর সাবেক রিয়াল মাদ্রিদ কোচ জিদানকে ম্যানচেস্টারে উড়িয়ে আনার পরামর্শ দিয়েছেন ইউনাইটেডের কর্তাদের।

কিন্তু জিদান আসবেন কি? অন্যভাবে বললে, জিদানকে কোচ বানাতে ইউনাইটেডের আগ্রহই–বা কতটুকু?

‘ম্যানচেস্টার ইভিনিং নিউজ’ জানিয়েছে, লেস্টার সিটির কোচ ব্রেন্ডন রজার্স, আয়াক্সের এরিক টেন হাগ ও স্পেন জাতীয় দলের কোচ লুইস এনরিকের প্রতি নাকি বেশি আগ্রহী ইউনাইটেড। জিদানকে আপাতত পছন্দের তালিকায় দ্বিতীয় সারিতে রেখেছে ক্লাবটি।

জিদানের ইংরেজি-শিক্ষার কথা জানানো পেতিতের কথায়ও তেমন সায় মিলল, ‘ফুটবল ক্লাবের ম্যানেজার হতে হলে বিভিন্ন ভাষা শিখতে হয়। যোগাযোগটা খুব গুরুত্বপূর্ণ। ম্যানচেস্টার ইউনাইটেডের মতো ক্লাবে গিয়ে যদি ভাষাটা ব্যবহার করতে না পারেন, সেটা বড় সমস্যা। তবে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে জিদানের যোগসূত্রটা আমার ঠিক বিশ্বাস হয় না। সে বড় নাম হলেও প্রিমিয়ার লিগে কখনো খেলেনি। তাই বিশ্বাস হচ্ছে না।’

তবে জার্মান ট্যাবলয়েড ‘বিল্ড’-এর ফুটবল প্রধান ক্রিস্টিয়ান ফক জানাচ্ছেন উল্টোটা। তিনি বলছেন, জিদানকে কোচ করে পেতে চেয়েছিল ইউনাইটেড, ‘জিনেদিন জিদানকে নতুন ম্যানেজার বানাতে চেয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। তবে জিদান ক্লাবটির বোর্ডকে জানিয়েছেন, প্রিমিয়ার লিগের জন্য তিনি নিজেকে এখনো প্রস্তুত মনে করছেন না। আপাতত ছুটিটা উপভোগ করতে চান।’

গত মে মাসে দ্বিতীয়বারের মতো রিয়াল কোচের পদ ছাড়েন জিদান। এখন তিনি ছুটিতে আছেন। ‘বিল্ড’ জানিয়েছে, আপাতত কোনো দলের দায়িত্ব নেওয়ার ইচ্ছা নেই জিদানের। অন্তত আগামী মৌসুম পর্যন্ত ছুটিটা উপভোগ করতে চান ফরাসি কিংবদন্তি।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন