বিজ্ঞাপন

গ্রানাদার বিপক্ষে মাদ্রিদের ম্যাচটা আজ লিগের শিরোপার স্বপ্ন বাঁচিয়ে রাখার। লিগশীর্ষে থাকা আতলেতিকো মাদ্রিদ কাল রিয়াল সোসিয়েদাদকে ২-১ গোলে হারিয়ে পয়েন্ট ব্যবধান বাড়িয়ে নিয়েছে ৫-এ। এই মুহূর্তে পয়েন্ট তালিকার তিন নম্বরে থাকা মাদ্রিদের জন্য আজ তাই জয়ের বিকল্প নেই!

default-image

কদিন আগে বার্সেলোনাকে হারিয়ে লিগ জমিয়ে দেওয়া গ্রানাদার মাঠে আজ জিতলে মাদ্রিদের পয়েন্ট হবে ৩৬ ম্যাচে ৭৮, সে ক্ষেত্রে মাদ্রিদ উঠে যাবে দুই নম্বরে। ৩৬ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে থাকা বার্সা নেমে যাবে তিনে। শীর্ষে থাকা আতলেতিকোর পয়েন্ট কালকের জয় নিয়ে হয়েছে ৩৬ ম্যাচে ৮০।

গ্রানাদার বিপক্ষে আজ ম্যাচটা কতটা গুরুত্বপূর্ণ, পয়েন্ট তালিকার এই হিসাবই বলে। এমন ম্যাচে কোচেরা সাধারণত ঝুঁকি নিতে চান না। গত দেড়-দুই মৌসুমে মার্সেলো যাঁর কাছে একাদশে জায়গা হারিয়েছেন, সেই ফরাসি লেফটব্যাক ফারলাঁ মেন্দি চোটে বলে এই ম্যাচে মার্সেলোর অভিজ্ঞতাতেই ভরসা রাখবেন জিদান—এমনটাই ভাবা যাচ্ছিল।

কিন্তু সেই মার্সেলোকেই বাদ দিয়ে দিলেন জিদান। তাঁর বিকল্প হিসেবে দলে রাখছেন রিয়ালের একাডেমি থেকে উঠে আসা তরুণ প্রতিভাবান লেফটব্যাক মিগেল গুতিয়েরেসকে। এই মৌসুমে এরই মধ্যে মাদ্রিদের জার্সিতে তিনটি ম্যাচ খেলে ফেলেছেন ১৯ বছর বয়সী এই লেফটব্যাক। সবগুলো ম্যাচই খেলেছেন গত কয়েক সপ্তাহের মধ্যে, প্রতিটিতেই নেমেছেন বদলি হিসেবে।

default-image

গতকালই ৩৩তম জন্মদিন পালন করা মার্সেলোর সঙ্গে জিদানের ঝগড়া বেধেছে কী নিয়ে? গোলডটকম জানাচ্ছে, জিদানের কৌশল আর একাদশ সাজানো নিয়ে অনেক বিরক্ত হয়ে উঠছিলেন মার্সেলো। এই মৌসুমে কে কত মিনিট খেলেছেন, সেটির হিসাবে ক্লাবের খেলোয়াড়দের মধ্যে ১৫তম মার্সেলো। গত মঙ্গলবারের অনুশীলন সেশনে বিরক্তিটা কদর্য রূপ নেয়।

মাদ্রিদের জন্য শঙ্কার আরেকটি খবর জানাচ্ছে গোলডটকম। সেটি এই, দলের ‘সিনিয়র’ খেলোয়াড়দের মধ্যে মার্সেলো ছাড়াও আরও কয়েকজন জিদানের ওপর নাকি বিরক্ত। ফরাসি কিংবদন্তির কৌশলে নাকি একঘেয়েমি চলে এসেছে তাঁদের!

গত সপ্তাহেই গোলডটকম জানিয়েছিল, মাদ্রিদের ড্রেসিংরুম ভাবছে, এই মৌসুমের পর জিদান আর মাদ্রিদের ডাগআউটে থাকবেন না। মাদ্রিদের সঙ্গে চুক্তিতে জিদানের যদিও আরও এক বছর বাকি আছে, কিন্তু সেটি শেষ না করেই এই মৌসুম শেষে সরে যাবেন জিদান—গুঞ্জন এমনই। এর মধ্যে আগামী মৌসুমে তাঁর জুভেন্টাসের কোচ হওয়ার গুঞ্জন চাউর হয়েছে স্পেনে। খেলোয়াড়ি জীবনে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার আগে জুভেন্টাসের হয়েও খেলেছিলেন জিদান।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন