ম্যাচসেরার পুরস্কার হাতে বাংলাদেশ অধিনায়ক সোহেল রানা।
ম্যাচসেরার পুরস্কার হাতে বাংলাদেশ অধিনায়ক সোহেল রানা।ছবি: বাফুফে

‘এখন ঘোষণা করা হবে ম্যাচসেরার নাম।’ শেষ বাঁশির ৫ মিনিটের মধ্যেই সঞ্চালকের এই ঘোষণায় বাংলাদেশ দলে কৌতূহল। কে হচ্ছেন ম্যাচসেরা?

বাংলাদেশের কারও হাতেই যে উঠতে যাচ্ছে এই পুরস্কার, নিশ্চিতই ছিলেন লাল–সবুজের ফুটবলাররা। ব্যতিক্রম কিছু হয়নি। বাংলাদেশের জার্সি নম্বর ১১, এই ঘোষণা হওয়ার পর দশরথ রঙ্গশালায় হাততালির পড়ল অনেক।

১১ নম্বর জার্সির মালিক বাংলাদেশের মিডফিল্ডার সোহেল রানা। বদলি হিসেবে জামাল ভূঁইয়া মাঠে নামার আগপর্যন্তু বাংলাদেশকে আজ নেতৃত্ব দিয়েছেন সোহেলই। ম্যাচসেরার পুরস্কার হিসেবে পেয়েছেন ২৫০ মার্কিন ডলার।

বিজ্ঞাপন

কাঠমান্ডুতে আজ কিরগিজস্তান অলিম্পিক দলের বিপক্ষে বাংলাদেশের জয় ১-০ গোলে। এই জয়ে অবদান সোহেল রানার।

জামাল ভূঁইয়ার অনুপস্থিতিতে সোহেল ভারপ্রাপ্ত অধিনায়কই ছিলেন না শুধু, বাংলাদেশের মাঝমাঠের দায়িত্বটাও সামলেছেন ভালোভাবে। এরই স্বীকৃতি এই পুরস্কার।

default-image

এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগে চোটের কারণে বাইরে থাকা আবাহনীর নিয়মিত অধিনায়ক নাবিবের জায়গায় দলটির ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্ব সামলেছেন সোহেল।

ঘরোয়া ফুটবলে ভালো খেলার পুরস্কার হিসেবে জেমি আজ তাঁকে জাতীয় দলের ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্ব দেন। আস্থার প্রতিদান দিয়েছেন আরামবাগ থেকে উঠে আসা এই ফুটবলার।

default-image

কাঠমান্ডুতেই ২০১৪ সালে জাতীয় দলের জার্সিতে তাঁর অভিষেক। আজ তাঁর নেতৃত্বে বাংলাদেশ পেয়েছে নেপালের ত্রিদেশীয় টুর্নামেন্টে প্রথম জয়। ম্যাচসেরার পুরস্কার জিতে দিনটি নিজের করে নিলেন সোহেল রানা।

বিজ্ঞাপন
ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন