ইংল্যান্ডে অবশ্য সর্বশেষ ২৪ ঘণ্টায় দিবালার ম্যান ইউনাইটেডে যোগ দেওয়ার গুঞ্জনও বেশ ডালপালা মেলছে। তবে দিবালার সঙ্গে গুঞ্জনে এত দিন ইন্টার মিলানের নামই বেশি শোনা গেছে। জুনে তো এমনও গুঞ্জন এসেছিল যে ইন্টারে দিবালার যাওয়া প্রায় নিশ্চিত। কিন্তু দিবালার বেতন-বোনাসের দাবির সঙ্গে সমঝোতা না হওয়ায় পিছিয়ে পড়ে ইন্টার। এখন আবার নতুন গুঞ্জন, ইন্টারের আগের প্রস্তাবেই রাজি দিবালা। কিন্তু এখন ঝামেলা হয়ে গেছে, ইন্টার এরই মধ্যে রোমেলু লুকাকুকে চেলসি থেকে ধারে ফেরানোয় এদিন জেকো বা হোয়াকিন কোরেয়ার মধ্যে কোনো একজনকে বিক্রি না করে দিবালাকে নিতে পারছে না ইন্টার।

দুই পক্ষের চুক্তিতে এই বিলম্বের সুযোগই নিতে চায় রোমা। ২৮ বছর বয়সী আর্জেন্টাইনের সঙ্গে আগেও একবার যোগাযোগ করেছে মরিনিওর ক্লাব, কিন্তু বেতনের প্রস্তাব পছন্দ না হওয়া আর রোমা চ্যাম্পিয়নস লিগে জায়গা করে নিতে না পারায় দিবালা সেখানে যেতে তেমন একটা আগ্রহী নন। মরিনিওকে বিনয়ের সঙ্গেই নাকি ‘না’ করে দিয়েছেন দিবালা। তবে সেসব ছিল ইন্টারের সঙ্গে তাঁর চুক্তির আলোচনা প্রথম দফায় থেমে যাওয়ার আগের কথা।

default-image

এখন ইন্টার তাঁকে নেওয়ার আগে অনেক সমীকরণ মেলাতে হচ্ছে। দিবালাও অনেক ক্লাবের সঙ্গে কথা বলে বুঝেছেন, তাঁর চোটের ইতিহাস আর বেতনের দাবি মিলিয়ে তাঁকে নিতে আগ্রহী ক্লাবের সংখ্যাও তেমন বেশি নয়। রোমা এখন তাই আশাবাদী, দিবালা হয়তো রাজি হতেও পারেন। ইতালিয়ান ক্রীড়া দৈনিক করিয়েরে দেল্লো স্পোর্তের খবর, রোমা কোচ জোসে মরিনিও আর্জেন্টাইন ফরোয়ার্ডকে দলে পেতে বেশিই আগ্রহী। মরিনিওর চোখে, দিবালাই নাকি ‘একমাত্র স্ট্রাইকার, খেলোয়াড়ি মানের বিবেচনায় যিনি রোমাকে পরের ধাপে নিয়ে যেতে পারেন’।

এসি মিলানও দিবালাকে পেতে আগ্রহ দেখিয়েছিল। কিন্তু রোমার মতো তাদের বেতনের প্রস্তাবও ইন্টারের প্রস্তাবের তুলনায় অনেক পিছিয়ে। ইন্টার যে মৌসুমে ৬০ লাখ ইউরো বেতনের পাশাপাশি শর্ত সাপেক্ষে আরও ১০ লাখ বোনাসের প্রস্তাব দিচ্ছে! তবে শেষ পর্যন্ত ইন্টার যদি জেকো বা কোরেয়াকে বিক্রি করতে না পারে, দিবালাকে না পায়, সে ক্ষেত্রে মিলানও দৃশ্যপটে আবার হাজির হবে।

দিবালা মিলান-রোমার প্রস্তাবিত কম বেতনে খেলতে রাজি হলে, সে ক্ষেত্রে রোমার চেয়ে একটা দিকে এগিয়ে থাকবে মিলান—গত মৌসুমে ইতালিয়ান লিগ জেতা মিলান যে এবার চ্যাম্পিয়নস লিগে খেলছে। যেখানে মরিনিওর অধীনে প্রথম মৌসুমে ইউরোপের তৃতীয় সারির মহাদেশীয় ক্লাব টুর্নামেন্ট ইউরোপা কনফারেন্স লিগ জিতে রোমা এবার দ্বিতীয় সারির টুর্নামেন্ট ইউরোপা লিগে খেলবে।

এবার অবশ্য দলটাকে আরেকটু শক্তিশালী করার চেষ্টায় কমতি রাখছেন না মরিনিও। এরই মধ্যে ম্যানচেস্টার ইউনাইটেডে চুক্তি শেষে মুক্ত ডিফেন্সিভ মিডফিল্ডার নেমানিয়া মাতিচকে দলে টেনেছেন, দ্বিতীয় পছন্দের গোলকিপার হিসেবে বেনফিকা থেকে এনেছেন মিলে সভিলারকে। তাঁদের সঙ্গে আক্রমণে দিবালাও যোগ হলে মন্দ হয় না রোমার জন্য! গত মৌসুমেই চেলসি থেকে ৪ কোটি ইউরোতে ইংলিশ স্ট্রাইকার ট্যামি আব্রাহাম রোমায় গিয়ে আলো ছড়িয়েছেন, মৌসুমে ২৭ গোল করেছেন। আক্রমণে তাঁর সঙ্গে দিবালাও যোগ হলে মরিনিওর রোমা এবার ইতালিতে ত্রাস ছড়াতে পারে।

আর্জেন্টিনার জার্সিতে গত জুনে ইতালিকে হারিয়ে লা ফিনালিসিমা জেতা দিবালা জুভেন্টাসের জার্সিতে ৭ মৌসুমে গোল করেছেন ১১৫টি।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন