আজ একাদশে থাকছেন ইয়াসিন খান
আজ একাদশে থাকছেন ইয়াসিন খানছবি: প্রথম আলো

মুজিব বর্ষ আন্তর্জাতিক সিরিজের দ্বিতীয় ম্যাচে আজ নেপালের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ঠিক আগের ম্যাচের একাদশ থাকছে না এই ম্যাচে। মূল একাদশ থেকে আজ পরিবর্তন থাকতে পারে দুটি।

পরিবর্তনটা মূলত রক্ষণভাগেই। গোলরক্ষক আনিসুর রহমানের জায়গায় একাদশে ঢুকছেন অভিজ্ঞ আশরাফুল রানা ও রক্ষণভাগে রিয়াদুল হাসানের পরিবর্তে দলে আসছেন ইয়াসিন খান।

বিজ্ঞাপন

আগের ম্যাচে বদলি হিসেবে নেমে অমন দুর্দান্ত গোল করেও মাহবুবুর রহমান এই ম্যাচের মূল একাদশে সুযোগ পাচ্ছেন না। আক্রমণভাগ ও মাঝমাঠে ‘উইনিং কম্বিনেশন’টা এখনই ভাঙতে চাইছেন না কোচ জেমি ডে। ফলে মাহবুবুরের একাদশে না থাকার সম্ভাবনা এক প্রকার চূড়ান্তই বলা চলে।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে আজ বিকেল পাঁচটায়। স্ট্রাইকার নাবিব নেওয়াজ ও মাহবুবুরের গোলে প্রথম ম্যাচে ২-০ গোলে জিতে সিরিজে এগিয়ে আছে বাংলাদেশ।

default-image

দ্বিতীয় ম্যাচটা জিতে নেপালকে ‘ধবলধোলাই’য়ের স্বাদ দিতে চান জামাল ভূঁইয়ারা। আগের ম্যাচের মতো এই ম্যাচেও ৪-২-৩-১ ছকে খেলতে নামছে বাংলাদেশ।

গোলপোস্টের নিচে অভিজ্ঞ আশরাফুল। রক্ষণভাগে আবারও দলে ঢোকা ইয়াসিন খানের সঙ্গে জুটি বাঁধবেন তপু বর্মণ সেন্টারব্যাক হিসেবে। দুই ফুলব্যাক হিসেবে থাকছেন দুই পরিচিত মুখ, রাইটব্যাক বিশ্বনাথ ঘোষ ও লেফটব্যাক রহমত মিয়া।

বিজ্ঞাপন

দুই রক্ষণাত্মক মিডফিল্ডার হিসেবে রক্ষণভাগকে বাড়তি নিরাপত্তা দেওয়ার পাশাপাশি আক্রমণভাগের সঙ্গে সংযোগ স্থাপন করার কাজটা করবেন অধিনায়ক জামাল ভূঁইয়া ও মানিক মোল্লা।

আক্রমণভাগের বাম প্রান্তে মোহাম্মদ ইব্রাহিম ও ডান প্রান্তে সাদ উদ্দিন। এই দুজনের মাঝে প্লেমেকার হিসেবে খেলবেন নাবিব নেওয়াজ। আর সবার সামনে মূল স্ট্রাইকার হিসেবে খেলানো হবে সুমন রেজাকে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: আশরাফুল ইসলাম, তপু বর্মণ, ইয়াসিন খান, রহমত মিয়া, বিশ্বনাথ ঘোষ, জামাল ভূঁইয়া, মানিক মোল্লা, মোহাম্মাদ ইব্রাহিম, সাদ উদ্দিন, নাবিব নেওয়াজ ও সুমন রেজা।

মন্তব্য পড়ুন 0