default-image

প্রাণে বেঁচে গেলেন আফ্রিকান ফুটবল ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড়।

স্যামুয়েল ইতো। ক্যামেরুনের সাবেক এই স্ট্রাইকার মারাত্মক এক গাড়ি দুর্ঘটনার শিকার হয়েছেন। তাঁর গাড়ি পুরো বিধ্বস্ত হলেও ইতো সুস্থ আছেন বলে নিশ্চিত করেছেন ক্যামেরুনের ক্রীড়া সাংবাদিক মার্টিন ক্যামাস। সংবাদমাধ্যম জানিয়েছে, পশ্চিম ক্যামেরুনের অঞ্চল এনকোসাবা থেকে ফেরার পথে দুর্ঘটনার শিকার হন বার্সেলোনা, ইন্টার মিলান ও চেলসির সাবেক এ স্ট্রাইকার।

বিজ্ঞাপন

নিজের ফেসবুক অ্যাকাউন্টে মার্টিন ক্যামাস জানান, তিনি (ইতো) ভয়ঙ্কর গাড়ি দুর্ঘটনার শিকার হয়েছেন কয়েক ঘণ্টা আগে। পশ্চিমাঞ্চলে এক অনুষ্ঠান শেষে ফেরার সময় দুর্ঘটনার শিকার হন। ইতোর সঙ্গে বেশ কয়েকবার কথা বলেছেন ক্যামাস। তিনি জানিয়েছেন, হাসপাতালে ইতো সুস্থ আছেন এবং চিকিৎসকেরা তাঁকে পরীক্ষা–নিরীক্ষা করেছেন শরীরের কোথাও কোনো ক্ষতি হয়েছে কি না, তা নিশ্চিত হতে। তবে ৩৯ বছর বয়সী সাবেক এ স্ট্রাইকারের গাড়ির সামনের অংশ বিধ্বস্ত হয়েছে।

ইতো আফ্রিকান ফুটবলের অন্যতম সেরা সন্তান। মহাদেশটির রেকর্ড চারবারের বর্ষসেরা ফুটবলার। বার্সেলোনা ও ইন্টারের হয়ে জিতেছেন চ্যাম্পিয়নস লিগ। বার্সায় থাকতে আক্রমণভাগে রোনালদিনহো ও ডেকোর সঙ্গে দারুণ বোঝাপড়া ছিল তাঁর। এরপর লিওনেল মেসি, ইনিয়েস্তাদের প্রজন্মের সঙ্গেও চুটিয়ে খেলেছেন। ইতিহাসের দ্বিতীয় ফুটবলার হিসেবে চ্যাম্পিয়নস লিগের দুটি ফাইনালে গোল আছে তাঁর।

default-image

ক্যামেরুন জাতীয় দলের ইতিহাসেও ইতো সর্বোচ্চ গোলদাতা। ১১৮ ম্যাচে করেছেন ৫৬ গোল।

সংবাদমাধ্যম জানিয়েছে, এক বিয়ের অনুষ্ঠানে গিয়েছিলেন ইতো। সেখান থেকে ফেরার পথে রোববার সকালে গণপরিবহনের সঙ্গে সংঘর্ষ ঘটে তাঁকে বহনকারী গাড়ির। ক্যামাস পরে তাঁর সুস্থতার খবর নিশ্চিত করে টুইট করেন। বিধ্বস্ত গাড়ির ছবি পোস্ট করে তিনি লিখেছেন, ‘দুর্ঘটনায় পড়া ইতোর গাড়ি। আবারও (তার সঙ্গে) কথা হয়েছে, নিশ্চিত করতে পারি তিনি ভালো আছেন। তাঁর শরীরে অন্যান্য পরীক্ষা–নিরীক্ষা করছেন চিকিৎসকেরা।’ তবে সংবাদমাধ্যম ‘ফ্রান্স ফুটবল’ জানিয়েছে, ইতো মাথায় আঘাত পেলেও সেটি গুরুতর কিছু নয়। গত বছর পেশাদার ফুটবল ছাড়েন ইতো।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0