বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সংশয়টা বেশি ছিল আর্জেন্টাইন একাদশ নিয়েই। কোয়ারেন্টিনের নিয়ম না মানার শাস্তি হিসেবে আর্জেন্টিনার চার খেলোয়াড় গোলকিপার এমিলিয়ানো মার্তিনেজ, ডিফেন্ডার ক্রিস্টিয়ান রোমেরো, মিডফিল্ডার এমিলিয়ানো বুয়েন্দিয়া ও জোভান্নি লো সেলসো খেলতে পারেন কি না, নিশ্চিত ছিলেন না কেউই। শেষমেশ আর্জেন্টাইন সমর্থকদের চিন্তা কমেছে, খেলার সুযোগ পাচ্ছেন চারজনই।

আর্জেন্টিনার যে দলটা কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলকে হারিয়েছিল, সে দলটাকেই আবারও মাঠে নামাচ্ছেন স্কালোনি। গোলবারের নিচে আছেন যথারীতি এমিলিয়ানো মার্তিনেজ, তাঁর সামনে সেন্ট্রাল ডিফেন্সে জুটি বাঁধবেন ক্রিস্টিয়ান রোমেরো ও নিকোলাস ওতামেন্দি। রাইটব্যাক হিসেবে নাহুয়েল মলিনা নন, সুযোগ পাচ্ছেন গঞ্জালো মন্তিয়েল। ওদিকে লেফটব্যাক হিসেবে মূল একাদশে রাখা হয়েছে মার্কোস আকুনিয়াকে। মাঝমাঠে চার মিডফিল্ডার হিসেবে আছেন লিয়ান্দ্রো পারেদেস, জোভান্নি লো সেলসো, রদ্রিগো দি পল ও আনহেল দি মারিয়া। ওদিকে দুই স্ট্রাইকার হিসেবে আছেন লিওনেল মেসি ও লাওতারো মার্তিনেজ। কাগজে-কলমে কোপা আমেরিকা ফাইনালের মতো এ ম্যাচেও ৪-৪-২ ছকে নামছে আলবিসেলেস্তিরা।

শুধু আর্জেন্টিনাই নয়, একই ছকে নামছে ব্রাজিলও। করোনার বিধিনিষেধের কারণে ইউরোপের বিভিন্ন লিগের ক্লাবগুলো খেলোয়াড় ছাড়েনি, যে কারণে মোটামুটি দুর্বল হয়েই নামছে ব্রাজিল। অ্যালিসন বেকার বা এদেরসন নন, গোলকিপার হিসেবে থাকছেন ওয়েভেরতন। আগের ম্যাচে হলুদ কার্ড দেখে অতিরিক্ত হলুদ কার্ড দেখার কারণে আজ খেলতে পারবেন না মার্কিনিওস, যে কারণে রিয়াল মাদ্রিদের এদের মিলিতাওর সঙ্গে রক্ষণভাগে জুটি বাঁধবেন পর্তুগিজ ক্লাব বেনফিকার সেন্টারব্যাক লুকাস ভেরিসিমো। রাইট ও লেফটব্যাক হিসেবে থাকবেন দুই জুভেন্টাস সতীর্থ দানিলো ও অ্যালেক্স সান্দ্রো।

কাসেমিরোর সঙ্গে সেন্ট্রাল মিডফিল্ডে থাকছেন সদ্যই মার্ধেইতে যোগ দেওয়া গেরসন। সঙ্গে বাকি মিডফিল্ডার হিসেবে খেলবেন লিওঁর লুকাস পাকেতা ও ফ্লামেঙ্গোর এভেরতন রিবেইরো। দুই স্ট্রাইকার হিসেবে খেলবেন নেইমার ও গাব্রিয়েল বারবোসা।

রাত একটায় আজ মাঠে নামছে দুই দল। ব্রাজিলের বেঞ্চে আছেন দানি আলভেস, হাল্ক, মিরান্দা, গিলের্মো আরানা, ভিনিসিয়ুস জুনিয়র, ম্যাতেউস কুনিয়ার মতো তারকারা।

ওদিকে আর্জেন্টিনার বেঞ্চে আছেন হোয়াকিন কোরেয়া, গিদো রদ্রিগেজ, আনহেল কোরেয়া, আলেহান্দ্রো গোমেজ, পাওলো দিবালা ও নিকোলাস তালিয়াফিকোর মতো তারকারা।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন