বিজ্ঞাপন
বিজ্ঞাপন

পিএসজির ক্রীড়া পরিচালক লিওনার্দোর সঙ্গে কথা হয়েছে মেসির বাবা হোর্হে মেসির। সংবাদমাধ্যমটির খবর, হোর্হে মেসি ফোনে লিওনার্দোকে জানিয়েছেন, তাঁর ছেলে এর মধ্যেই নিজের পরবর্তী গন্তব্য ঠিক করে ফেলেছে। লিওনার্দোই ফোন করেছিলেন মেসির এজেন্ট হিসেবে কাজ করা হোর্হেকে। এর আগে স্প্যানিশ ক্রীড়াদৈনিক মার্কা জানিয়েছে, পিএসজিতে মেসির দুই বন্ধু নেইমার ও অ্যাঙ্গেল ডি মারিয়া মেসিকে ফোন করে পিএসজিতে যেতে প্রলুব্ধ করার চেষ্টা করছেন।

কিন্তু লে’কিপের খবর সত্যি হলে ধরে নিতে হয়, নেইমারের ডাক শুনছেন না মেসি। ৩৩ বছর বয়সী আর্জেন্টাইন ফরোয়ার্ড সিটিতে যাওয়ার ব্যাপারে মনস্থির করেছেন বলে পিএসজির ক্রীড়া পরিচালককে জানিয়েছেন হোর্হে মেসি—এমনই জানাচ্ছে লে’কিপ।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারেও এ নিয়ে বিস্তর আলোচনা হচ্ছে। গোল ডট কমের টুইট, ‘লিওনেল মেসি তাঁর বাবাকে বলেছেন পিএসজির প্রস্তাব নাকচ করে তিনি ম্যানচেস্টার সিটিতে যোগ দেবেন, জানিয়েছে লে’কিপ। পুনর্মিলনীটা একবার ভেবে দেখুন!’ লে’কিপ তাদের খবরে জানায়, ‘আমাদের তথ্য অনুযায়ী পিএসজি ক্রীড়া পরিচালক লিওনার্দো ফোন করেছিলেন হোর্হে মেসিকে—বার্সেলোনা স্ট্রাইকারের প্রতিনিধি। বর্তমান অবস্থা জানতে চেয়েছিলেন তিনি (লিওনার্দো)। হোর্হে মেসি বিনয়ের সঙ্গে জানিয়েছেন তাঁর ছেলে ম্যানচেস্টার সিটিতে যোগ দিতে চান।’

স্প্যানিশ সংবাদমাধ্যম রেডিও কাতালুনিয়ার সাংবাদিক জাভি কাম্পোস এর আগে জানিয়েছেন, সিটিতে যাওয়ার ব্যাপারে কোচ পেপ গার্দিওলার সঙ্গে বেশ ক’বার ফোনালাপ করে ফেলেছেন লিওনেল মেসি। শুধু তাই নয়, এস্পোর্তে ইন্তেরাতিভো ও রেডিও ইতাতিয়াইয়ার বিখ্যাত সাংবাদিক মার্সেলো বেকলারও বলেছেন, মেসি যেতে পারেন সিটিতে। বার্সেলোনার হাঁড়ির খবর বের করে আনার জন্য গত কয়েক বছর ধরে এই বেকলার বেশ বিশ্বস্ততার সঙ্গে দায়িত্ব পালন করছেন। তিনিই ২০১৭ সালে নেইমারের বার্সেলোনা থেকে বার্সেলোনা ছাড়ার খবরটি দিয়েছিলেন।

এর মধ্যে কাল গুঞ্জন ছড়িয়েছে, সিটি কোচ পেপ গার্দিওলাও এই মুহূর্তে বার্সেলোনায় আছেন। মেসির সঙ্গে আলোচনায় বসবেন বলেই গুঞ্জন। সব মিলিয়ে সিটি যে মেসিকে কিনতে আগ্রহী, তা বোঝাই যায়। বেকলার-কাম্পোসদের সুর ধরে কাতালান সংবাদমাধ্যম স্পোর্ত জানিয়েছে, মেসিকে নিয়ে বার্সা-সিটির সম্ভাব্য চুক্তিটা কেমন হতে পারে। মেসিকে যদি ফ্রি তে না পাওয়া যায়, তাহলে চুক্তিতে কোন কোন খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করবে সিটি? স্পোর্ত বলছে সিটির ব্রাজিলিয়ান স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস ও স্প্যানিশ ডিফেন্ডার এরিক গার্সিয়ার কথা। যদিও ইংলিশ সংবাদমাধ্যম বলছে, মূল একাদশের কোনো খেলোয়াড়কেই চুক্তিতে অন্তর্ভুক্ত করবে না সিটি। সে ক্ষেত্রে জেসুস নয়, একটা বড় অঙ্কের অর্থের পাশাপাশি গার্সিয়া ও লেফটব্যাক আনহেলিনিওকে দেওয়ার প্রস্তাব করবে সিটি।

মেসির সঙ্গে পাঁচ বছরের চুক্তি করতে চায় ম্যানচেস্টার সিটি। তবে ওই চুক্তির শর্ত অনুযায়ী মেসিকে শেষ দুই বছর খেলতে হবে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে। ম্যানচেস্টার সিটিতে তিন বছর খেলার পর বাকি দুবছর একই মালিকানার ক্লাব নিউইয়র্ক সিটি এফসিতে খেলার শর্ত নাকি দেওয়া হয়েছে।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন