বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

রামোস যে পিএসজিতে যেতে পারেন, এমন এক খবর বাতাসে ওড়াউড়ি করছিল বেশ কদিন ধরে। আজ সে খবর পাকা করে দিলেন মোহামেদ বোহাফসি। ফ্রেঞ্চ ফুটবল, বিশেষ করে পিএসজি–সংক্রান্ত যেকোনো খবরের ক্ষেত্রে আরএমসি স্পোর্তের এই সাংবাদিক নির্ভরযোগ্য সূত্র।

আজ কিছুক্ষণ আগে বোহাফসি টুইটে জানিয়েছেন, ‘পিএসজি ও সের্হিও রামোসের মধ্যে চুক্তি সম্পন্ন। রিয়াল কিংবদন্তি দুই বছরের জন্য পিএসজিতে যোগ দিচ্ছেন। খেলোয়াড়ের ভাই (এজেন্ট) এরই মধ্যে প্যারিসে আছেন এবং প্যারিসের ক্লাবের সঙ্গে ঐকমত্যে পৌঁছেছেন। আগামী কয়েক দিনের মধ্যে মেডিকেল হয়ে যাবে।’

ভিন্ন এক টুইটে বোহাফসি আরও জানিয়েছেন, ‘রামোস এরই মধ্যে পিএসজিতে যোগ দেওয়ার ব্যাপারে সম্মতি দিয়েছেন। মাদ্রিদ কিংবদন্তি ইংল্যান্ডের আরও কিছু ক্লাবের কাছ থেকে পিএসজির চেয়েও বেশি বেতনের প্রস্তাব পেয়েছিলেন। তাঁর ভাই আজ প্যারিসে এসেছিলেন সব চূড়ান্ত করার জন্য। দুই বছর প্যারিসে থাকবেন রামোস।’

বারবার এভাবে চুক্তির মেয়াদের কথা উল্লেখ করার পেছনে কারণ আছে। রিয়ালের সঙ্গে ১৬ বছরের সম্পর্ক শেষ হওয়ার পেছনে চুক্তির মেয়াদই মূল ভূমিকা রেখেছিল। ৩৫ বছর বয়সী রামোসকে মাত্র এক বছরের চুক্তি দিতে চেয়েছিল রিয়াল। ওদিকে রামোস চেয়েছিলেন দুই বছরের নিশ্চয়তা। পরে রামোস এক বছরের চুক্তিতে রাজি হলেও রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ পিছু হটেন।

এদিকে ফ্রেঞ্চ বেশ কিছু সংবাদমাধ্যম জানিয়েছে, রামোসকে পাওয়ার জন্য গত জানুয়ারি থেকে চেষ্টা চালাচ্ছিল পিএসজি। চুক্তির মেয়াদ আর ছয় মাস বাকি থাকায় যেকোনো ক্লাবের সঙ্গে এ সময় কথা বলতে বাধা ছিল না রামোসের। কিন্তু রামোস রিয়ালের সঙ্গে চুক্তি নবায়নেই আগ্রহী ছিলেন।

অবশ্য গত ডিসেম্বরেই খবর ছড়িয়ে পড়েছিল, রামোসকে পিএসজিতে যাওয়ার জন্য নিজে ফোন করেছিলেন নেইমার। এটাও বলেছিলেন, রামোস গেলে শুধু তিনি নন, এমবাপ্পেও চুক্তি নবায়ন করবেন পিএসজির সঙ্গে। নেইমার এরই মধ্যে চুক্তি নবায়ন করে ফেলেছেন। যদিও এমবাপ্পের চুক্তি নিয়ে এখনো নাটক চলছে।

গত মৌসুমে ঘরোয়া লিগ জিততে পারেনি পিএসজি। এ বছরে তেমনটা যেন না হয়, সেটা নিশ্চিত করতে নেমে গেছে। এরই মধ্যে বার্সার হাতের নাগাল থেকে কেড়ে নিয়েছে মিডফিল্ডার জর্জিনিও ভাইনালডামকে।

ইন্টার মিলান থেকে মাদ্রিদ একাডেমিতে বেড়ে ওঠা রাইটব্যাক আশরাফ হাকিমিকে সাত কোটি ইউরোতে কেনার ঘোষণা আজ বা কালকের মধ্যে চলে আসবে। ইতালির মূল গোলরক্ষক জিয়ানলুইজি দোন্নারুম্মাকেও নিয়ে ফেলেছে তারা। এই দলে এখন রামোসের যুক্ত হওয়ার মানে, চ্যাম্পিয়নস লিগেও পিএসজিকে নিয়ে ভয়ে থাকতে হবে সবাইকে।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন