নেইমার-এমবাপ্পে-কাভানি ; গত মৌসুমের পিএসজি-ত্রিফলা।
নেইমার-এমবাপ্পে-কাভানি ; গত মৌসুমের পিএসজি-ত্রিফলা। ছবি : এএফপি

সে দিন রিয়াল মাদ্রিদের লিগ মৌসুমের প্রথম ম্যাচ যারা দেখেছেন, সবাই একমত হবেন, গোল করতে বেশ সমস্যা হচ্ছে লিগ চ্যাম্পিয়নদের। সে ম্যাচে রিয়াল সোসিয়েদাদের সঙ্গে গোলশূন্য ড্র করেছে তারা। বেনজেমা, রদ্রিগো, ভিনিসিয়ুস, ক্রুসরা হাজার চেষ্টা করেও গোলমুখ খুলতে পারেননি।

মূল স্ট্রাইকার করিম বেনজেমার একজন বিকল্প লাগবে, এমন গুঞ্জন হালকা-পাতলা শোনা গেলেও দিন দিন তার মাত্রা বেড়েই চলেছে। গত মৌসুমে দলে আসা সার্বিয়ান স্ট্রাইকার লুকা ইয়োভিচ প্রতিভার ঝলক দেখাতে পারেননি, তাই আরেক স্ট্রাইকারের খোঁজে আছেন কোচ জিনেদিন জিদান। দলের বিকল্প স্ট্রাইকার হিসেবে নিয়োগ দেওয়ার জন্য এবার এমন এক জায়গা থেকে প্রস্তাব পেয়েছেন জিদান, যা হয়তো আগে ভাবেননি কখনো।

default-image
বিজ্ঞাপন

স্পেনের ফুটবল-কেন্দ্রিক ইএসপিএনের দুই সাংবাদিক রদ্রিগো ফায়েজ ও মই লোরেন্স জানিয়েছেন, পিএসজির সাবেক স্ট্রাইকার এডিনসন কাভানি রিয়াল মাদ্রিদে আসতে আগ্রহী। গত জুনে পিএসজির সঙ্গে চুক্তি শেষ হওয়া এই উরুগুইয়ান স্ট্রাইকার এখন ক্লাবহীন। উরুগুয়েতে নিজের বাড়িয়ে নিয়মিত অনুশীলন করে নিজেকে ছন্দে রাখার চেষ্টায় রয়েছেন। একই সঙ্গে খোঁজ চালিয়ে যাচ্ছেন ভবিষ্যৎ ক্লাবের। সে কারণে কিছুদিন আগে শোনা গিয়েছিল বেনফিকা, আতলেতিকো মিনেইরো ও গ্রেমিওর নাম। কাভানির আকাশছোঁয়া বেতনের কথা শুনে তাদের কেউই পরে আর আগ্রহী হননি। পরে কাভানির মুখপাত্র নিজেই বার্সেলোনার কাছে প্রস্তাব পাঠান, বার্সা তাতে সাড়া দেয়নি।

বার্সার কাছে দাম না পেয়ে এবার রিয়ালের দিকে নজর দিয়েছেন কাভানি। স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানিয়েছে, নেইমারের সাবেক এই সতীর্থ নিজেই রিয়ালে খেলার ব্যাপারে আগ্রহ দেখিয়েছেন, প্রস্তাব পাঠিয়েছেন। সঙ্গে নিজের দাবি দাওয়াও জানিয়ে দিয়েছেন। কাভানির মতো স্ট্রাইকারকে রিয়াল ফ্রি তে পেলেও বেতন বাবদ বছরে নব্বই লাখ ইউরো গুনতে হবে বলে জানিয়ে দিয়েছেন এই উরুগুয়ের স্ট্রাইকার।

নেইমারের ব্যাপারে রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজের যে আগ্রহ ছিল, এ কথা সবারই জানা। গত বেশ কয়েক বছর ধরে ব্রাজিলের সবচেয়ে বড় এই তারকাকে দলে চেয়েও পায়নি রিয়াল। নেইমার না হোক, এবার নেইমারের সঙ্গীকে পাওয়ার সুযোগ এসেছে রিয়ালের সামনে।

দেখা যাক, বেনজেমার 'ডেপুটি' হিসেবে কাভানিকে রিয়ালের পছন্দ হয় কি না!

মন্তব্য পড়ুন 0