অভিষেকের অপেক্ষায় গোলরক্ষক আনিসুর রহমান জিকো
অভিষেকের অপেক্ষায় গোলরক্ষক আনিসুর রহমান জিকোছবি: প্রথম আলো

মুজিব বর্ষ উপলক্ষে আন্তর্জাতিক সিরিজের প্রথম ম্যাচে আজ নেপালের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। প্রায় দশ মাস পর আন্তর্জাতিক ম্যাচ খেলতে যাওয়া দলে অভিষেক হওয়ার সম্ভাবনা আছে স্ট্রাইকার সুমন রেজা ও গোলরক্ষক আনিসুর রহমান জিকোর।

বসুন্ধরা কিংসের গোলরক্ষক আনিসুর অনেক দিন ধরেই জাতীয় দলের সঙ্গে থাকলেও মাঠে নামার সুযোগ পাননি।  গত ডিসেম্বরে কাঠমান্ডুর এসএ গেমসে তিনি বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের গোলবারে ছিলেন।

বিজ্ঞাপন

নিয়মিত গোলরক্ষক আশরাফুল রানাকে বিশ্রামে রেখে তাঁকে একাদশে খেলাতে যাচ্ছেন বাংলাদেশ কোচ জেমি ডে। উত্তর বারিধারার স্ট্রাইকার সুমন এবারই প্রথম বাংলাদেশ দলে অনুশীলনের সুযোগ পেয়েছেন।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : আনিসুর, তপু বর্মণ, রিয়াদুল হাসান, রহমত মিয়া, বিশ্বনাথ ঘোষ, জামাল ভূঁইয়া, মানিক হোসেন, মোহাম্মাদ ইব্রাহিম, সাদ উদ্দিন , নাবীব নেওয়াজ ও সুমন রেজা।

বাংলাদেশের সম্ভাব্য ফরমেশন: ৪-২-৩-১

মাঝমাঠকে বাড়তি সুরক্ষা হিসেবে তৈরি করার জন্য ৪-২-৩-১ ফরমেশনে খেলার সম্ভাবনায় বেশি বাংলাদেশের। গোলপোস্টের নিচে আনিসুর। রক্ষণভাগের দুই সেণ্টারব্যাকে তপু বর্মণের সঙ্গে রিয়াদুল হাসান, রাইটব্যাক বিশ্বনাথ ঘোষ ও লেফটব্যাক রহমত মিয়া।

রক্ষণভাগকে ছায়া দেওয়ার জন্য তাদের সামনে ‘ডাবল পিভোট’ দুই হোল্ডিং মিডফিল্ডার হিসেবে অধিনায়ক জামাল ভূঁইয়ার সঙ্গে জুটি বাঁধবেন মানিক মোল্লা। আক্রমণভাগের বাম প্রান্তে মোহাম্মাদ ইব্রাহিম ও ডান প্রান্তে সাদ উদ্দিন। এই দুইজনের মাঝে প্লেমেকার হিসেবে নাবীব। আর সবার সামনে মূল স্ট্রাইকার হিসেবে সুমন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0