বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এবার গ্রুপপর্বে ইন্টার গতবারের দুই সঙ্গীকে পেয়েছে। রিয়াল মাদ্রিদ ও শাখতার দোনেৎস্ক। শুধু গতবার যেখানে বরুসিয়া মনশেনগ্লাডবাখ ছিল, তার জায়গায় এবার এসেছে শেরিফ তিরাস্পোল। প্রথম ম্যাচে রিয়াল মাদ্রিদের বিপক্ষে হেরে এবারের টুর্নামেন্ট শুরু করা ইন্টার আজকে অনুষ্ঠিত হওয়া দ্বিতীয় ম্যাচেও জয় পায়নি।

শাখতারের বিপক্ষে আজ গোলশূন্য ড্র করেছে তাঁরা। ফলে দুই ম্যাচ খেলে ঝুলিতে মাত্র এক পয়েন্ট এল তাঁদের। অবস্থা এমন চলতে থাকলে গত তিনবারের মতো এবারও যে গ্রুপপর্ব থেকেই ইন্টারকে বিদায় নিতে হবে, সেটা বলাই যায়।

শাখতারের কোচ একজন ইতালিয়ান। রবের্তো দে জারবি গত মৌসুমেও ইতালিয়ান ক্লাব সাসসুয়োলোর কোচ ছিলেন। ফলে ইন্টার কেমন খেলে, কীভাবে ইন্টারকে আটকানো যেতে পারে, সে ব্যাপারে তাঁর বেশ ভালোই ধারণা আছে। সেটাই বোঝা গেছে আজ। সাসসুয়োলোর মতো দে জারবির শাখতারও দৃষ্টিনন্দন ফুটবল খেলার চেষ্টা করেছে।

বিশেষ করে মাঝমাঠের লড়াইয়ে ইন্টারের ভেচিনো-বারেল্লা-ব্রোজোভিচ সেভাবে পেরে ওঠেননি শাখতারের স্তেপানেঙ্কো-পাত্রিক-মেইকনদের সঙ্গে। ৬৬ শতাংশ সময় বলের দখল শাখতার নিজেদের কাছেই রেখেছে।

default-image

ইন্টারের কাছে বলের দখল না থাকলেও বেশ কিছু সুযোগ সৃষ্টি করতে পেরেছে তাঁরা। বিশেষ করে প্রথমার্ধে নিকোলো বারেল্লার কথা না বললেই নয়। বারেল্লার এক শট পোস্টে লেগে ফিরে আসে। শুধু তাই নয়, ডাচ ডিফেন্ডার স্তেফান দে ভ্রাই ও আর্জেন্টাইন ফরোয়ার্ড হোয়াকিন কোরেয়ার শট আটকে দিয়ে শাখতারকে লড়াইয়ে রাখেন ইউক্রেনিয়ান গোলকিপার আন্দ্রিই পিয়াতভ। শেষমেশ পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হয় তাঁদের।

ওদিকে আরেক ম্যাচে তুরস্কের ক্লাব বেসিকতাসকে ২-০ গোলে হারিয়েছে আয়াক্স। দুর্দান্ত খেলেছেন ডাচ উইঙ্গার স্তিভেন বের্গুইস। একটি গোল করেছেন, আরেকটি করিয়েছেন। ১৭ মিনিটে সার্বিয়ান স্ট্রাইকার দুসান তাদিচের সহায়তায় দলকে এগিয়ে দেন বের্গুইস। পরে ৪৩ মিনিটে বের্গুইসের সহায়তায় গোল করেন ফরাসি স্ট্রাইকার সেবাস্তিয়ান অলার।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন