বিজ্ঞাপন
default-image

লিসবনে প্রীতি ম্যাচে অ্যান্ডোরাকে ৭-০ গোলে বিধ্বস্ত করেছে পর্তুগাল। পেদ্রো নেতো, পলিনহোরা পর্তুগালের হয়ে অভিষেকেই গোল পেয়েছেন। ২০১৬ ইউরোর পর এই চার বছরে দেশের হয়ে প্রথম গোলের দেখা পেয়েছেন রেনাতো সানচেজ। দারুণ খেলেছেন লিঁল মিডফিল্ডার।

বিরতির পর মাঠে নেমেছেন রোনালদো। পর্তুগালের হয়ে ছয় নম্বর গোলটি করার আগে কয়েকটি সুযোগ নষ্ট করেন জুভ তারকা। তবে ৫৬ মিনিটে গোল করিয়েছেন সানচেজকে দিয়ে। সব মিলিয়ে উৎসবের মেজাজেই মাঠ ছেড়েছেন রোনালদো।

default-image

নেতো ও পলিনহোর গোলে প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে ছিল পর্তুগাল। বিরতির পর আরও চার গোল আদায় করে নেয় স্যান্টোসের দল। পলিনহো, রোনালদো, সানচেজ ও হোয়াও ফেলিক্সের গোল ছাড়াও অ্যান্ডোরার এমিলি গার্সিয়ার কাছ থেকে আত্মঘাতী গোল উপহার পায় পর্তুগাল। হেড থেকে নিজের গোলটি আদায় করে নেন রোনালদো। ৩৫ বছর বয়সী রোনালদো দেশের হয়ে এ নিয়ে মোট ১০২ গোল করলেন।

আন্তর্জাতিক ম্যাচে দেশের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ডধারী ইরানের আলী দাইয়িকে ছুঁতে আর মাত্র ৭ গোল চাই রোনালদোর। তবে অফ সাইডের কারণে তাঁর একটি গোল বাতিল না হলে ব্যবধানটা কমতে পারত।

বিরতির পর মাঠে নামলেও মাঠে ভীষণ সক্রিয় ছিলেন রোনালদো। অ্যান্ডোরার জালে গোল করতে মোট ২৫বার চেষ্টা করেছে স্যান্টোসের দল। এর মধ্যে ১৪টি শট প্রতিপক্ষের গোলপোস্টে রাখতে পেরেছে তারা। রোনালদো একাই নিয়েছেন ৭টি শট।

তাঁর দুটি হেড গোলপোস্টের ওপর দিয়ে লক্ষ্যভ্রষ্ট হয়। অ্যান্ডোরা অবশ্য পর্তুগালের গোলপোস্ট তাক করে কোনো শট নিতে পারেনি। ২০১৮ বিশ্বকাপের শেষ ষোলোয় উরুগুয়ের কাছে হারের পর এ সময়ের মধ্যে শুধু ইউক্রেনের কাছে হেরেছে পর্তুগাল। অর্থাৎ ২২ ম্যাচে মাত্র এক হার।

default-image

অন্যান্য প্রীতি ম্যাচে বেলারুশকে ৫-৩ গোলে বিধ্বস্ত করেছে রোমানিয়া। ক্রোয়েশিয়া-তুরস্ক প্রীতি ম্যাচটি ৩-৩ গোলে ড্র হয়। তবে লাইপজিগে চেক প্রজাতন্ত্রের বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে জার্মানি।

চলতি বছর এ নিয়ে মাত্র দুই ম্যাচ জিতল জোয়াকিম লো-র দল। প্রায় নতুন চেহারার দল মাঠে নামিয়েছিলেন লো। ১৩ মিনিটে বেনফিকা ফরোয়ার্ড লুকা ওয়াল্ডস্মিতের গোলে এগিয়ে যাওয়ার পর জার্মানিকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন