বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

প্রথমার্ধে গোল না হলেও দ্বিতীয়ার্ধের ৫২ মিনিটে থিয়াগোর গোলে এগিয়ে যায় লিভারপুল। অ্যালেক্স অক্সলেড চেম্বারলিনের কর্নার থেকে পাওয়া বলে ৩০ গজ দূর থেকে যেমন অসাধারণ গোল করেছেন থিয়াগো, ফুটবলপ্রেমীদের মনে থাকবে অনেকদিন। ২০১৮ বিশ্বকাপে আর্জেন্টিনার বিপক্ষে ফ্রান্সের রাইটব্যাক বেঞ্জামিন পাভার যেভাবে গোল করেছিলেন, থিয়াগোর গোলটা যেন সে গোলকেই মনে করিয়ে দিল অনেকটা।

default-image

এই নিয়ে এবারের চ্যাম্পিয়নস লিগে বক্সের বাইরে থেকে পাঁচটা গোল করল লিভারপুল। আর কেউ বক্সের বাইরে থেকে এত গোল করেনি এই মৌসুমে। এবং পাঁচটা গোলই করেছেন পাঁচ আলাদা-আলাদা খেলোয়াড় : থিয়াগো আলকানতারা, জর্ডান হেন্ডারসন, নাবি কেইতা, রবার্তো ফিরমিনো ও মোহাম্মদ সালাহ।

লিভারপুল জিতবে, আর সালাহ গোল পাবেন না, সেটা তো হয় না! এ ম্যাচেও হয়নি সেটা। ৭০ মিনিটে জর্ডান হেন্ডারসন থেকে বল পেয়ে ম্যাচের দ্বিতীয় গোল করেন সালাহ। আর তাতেই মোটামুটি নিশ্চিত হয়ে যায়, টানা পাঁচ ম্যাচ জিতছে লিভারপুল।

default-image

গ্রুপের আরেক ম্যাচে চমক দেখিয়েছে এসি মিলান। আতলেতিকোকে ১-০ গোলে হারিয়ে গ্রুপটা জমিয়ে দিয়েছে তাঁরা। ৮৭ মিনিটে ব্রাজিলিয়ান জুনিয়র মেসিয়াসের গোলে আতলেতিকোর মাঠ ওয়ান্দা মেত্রোপলিতানো থেকে পূর্ণ তিন পয়েন্ট নিয়েই ফিরেছে দলটা। ফলে গ্রুপের দ্বিতীয় দল হয়ে লিভারপুলের সঙ্গে কে পরের রাউন্ডে উঠবে, তা নিয়ে এক রকম ত্রিমুখী লড়াইয়ে অবতীর্ণ হয়েছে এখন পোর্তো, মিলান ও আতলেতিকো। পাঁচ পয়েন্ট নিয়ে গ্রুপের দ্বিতীয় স্থানে এখন আছে পোর্তো। তিন ও চার নম্বরে আছে যথাক্রমে এসি মিলান ও আতলেতিকো।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন