বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

গত আগস্টে পিএসজিতে যোগ দেওয়ার পর এই প্রথম ক্লাবের ওয়েবসাইটের বাইরে আনুষ্ঠানিকভাবে কোনো সাক্ষাৎকার দিয়েছেন মেসি। সাক্ষাৎকারটা অবশ্য এখনো প্রকাশিত হয়নি, হবে আগামী শনিবার। কিন্তু মেসির সাক্ষাৎকার বলে কথা, তার ওপর প্যারিসে যাওয়ার পর প্রথম সাক্ষাৎকার...সেটি নিয়ে আগ্রহ আরও চাগিয়ে দিতেই হয়তো, সাক্ষাৎকারের একটা ‘প্রিভিউ’ আজ দিয়েছে ফ্রান্স ফুটবল ম্যাগাজিন।

আগামী শনিবার বের হবে সাময়িকীর এবারের সংখ্যাটি, সেখানে মেসির এই সাক্ষাৎকার থাকছে। প্রচ্ছদে মেসি, পাশে লেখা, ‘আমি ভুল করিনি।’ সাক্ষাৎকারে মেসি বার্সেলোনা থেকে তাঁর বিদায়, পিএসজিতে তাঁর জীবন এবং আর্জেন্টিনার কোপা আমেরিকা জয় নিয়ে কথা বলবেন বলে শোনা যাচ্ছে।

default-image

তাঁর বার্সেলোনা ছাড়ার পেছনের গল্প নিয়ে অবশ্য এখনো অনেক ফিসফিসানি শোনা যায়। বার্সায় মেসির চুক্তি নবায়ন আগস্টে হয়ে যাওয়া প্রায় নিশ্চিতই ছিল। কিন্তু যেদিন চুক্তিতে সই হওয়ার কথা ছিল, সেদিন উল্টো ১৮০ ডিগ্রি ঘুরে গিয়ে খবর আসে, স্প্যানিশ লিগের আরোপিত বেতন সীমার নীতির কারণে মেসির চুক্তি নবায়ন করতে পারছে না বার্সা।

গত জুনেই বার্সার সঙ্গে মেসির আগের চুক্তি শেষ হয়ে গিয়েছিল, সেই চুক্তি নবায়ন ছাড়াই বেতনের বিল লিগের নির্ধারিত সীমা পেরিয়ে যায় বলে জানিয়েছিল বার্সা। কিন্তু এরপর থেকে স্প্যানিশ লিগ কমিটির সভাপতি হাভিয়ের তেবাস বিভিন্ন সময়ে বলেছেন, মেসির বার্সা ছাড়ার কারণটা লিগের নিয়মের বেড়াজাল নয়!

default-image

মেসির বার্সা থেকে আসলেই অন্য কোনো কারণ ছিল কি না, মেসি নতুন সাক্ষাৎকারে সেসব নিয়ে কথা বলবেন কি না, এ নিয়ে আগ্রহ থাকছেই। পাশাপাশি প্যারিসে বন্ধু নেইমারের পাশাপাশি এমবাপ্পে-রামোসদের সঙ্গে তাঁর সময়টা কেমন কাটছে, সেসব জানার আগ্রহও থাকবে নিশ্চিত। এর মধ্যে এমবাপ্পের পিএসজি ছাড়তে চাওয়ার ইচ্ছা বেশ আলোচনার জোগান দিচ্ছে। কে জানে, মেসির সাক্ষাৎকারে সেসবও থাকবে কি না!

পিএসজিতে যাওয়ার পর মাঠে অবশ্য এখনো পুরোপুরি স্বরূপে দেখা দিতে পারেননি মেসি। এখন পর্যন্ত পাঁচটি ম্যাচ খেলেছেন, এর চারটিতেই খেলেছেন শুরু থেকে। কিন্তু পাঁচ ম্যাচে মেসির গোল মাত্র একটি। চ্যাম্পিয়নস লিগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে সেই গোলটি অবশ্য মেসির অন্য অনেক গোলের মতোই চোখধাঁধানো ছিল! যত ম্যাচ যাচ্ছে, নেইমার-এমবাপ্পের সঙ্গে তাঁর সমন্বয়, বিশেষ করে প্রতিপক্ষ বক্সের সামনে এমবাপ্পের সঙ্গে বোঝাপড়া নজর কাড়ছে বেশ।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন