বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

কিন্তু বার্সেলোনায় কার অধীনে খেলে জাভি অধিকাংশ শিরোপা জিতেছেন? পেপ গার্দিওলার। এই পেপ গার্দিওলাই যখন কোচ হয়ে মাঠের বাইরে থেকে দলের কৌশল ঠিক করে দিতেন, মাঠের ভেতর সে কৌশল বাস্তবায়নের দায়িত্ব থাকত জাভির ওপর। মাঠে গার্দিওলার মুখপাত্র ছিলেন জাভি।

সেই জাভিই এবার সাবেক গুরু ও সতীর্থ গার্দিওলার পথ ধরে নাম লেখালেন বার্সেলোনার কোচ হিসেবে। এখন ডাগআউটে দাঁড়িয়ে জাভিই নির্ধারণ করবেন বার্সেলোনার সব কলাকৌশল। ঠিক এই যুগ আগে গার্দিওলা যা করতেন!

default-image

আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে বার্সেলোনাই জানিয়ে দিয়েছে কোচ হিসেবে জাভিকে নিয়োগ দানের খবরটা।


বার্সেলোনা ছেড়ে বায়ার্ন মিউনিখ ঘুরে গার্দিওলা এখন ম্যানচেস্টার সিটির কোচ। আজ ম্যানচেস্টার ডার্বি। গার্দিওলার দল লড়বে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে। ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে ম্যাচ নিয়ে তো কথা হলোই, কথা উঠলে জাভিকে নিয়েও। জাভি বার্সেলোনার কোচ হয়েছেন, শুনেই আকর্ণবিস্তৃত এক হাসি দেখা গেল গার্দিওলার মুখে।

default-image

সাবেক শিষ্য এত বড় দায়িত্ব পাচ্ছেন, গুরু গর্বিত না হয়ে কীভাবে পারেন!
তবে আনুষ্ঠানিকভাবে কোচ হওয়ার পর জাভি যে গার্দিওলার সঙ্গে কথা বলেননি, সেটা বোঝা গেল, ‘আমি এখনো ওর সঙ্গে এ নিয়ে কথা বলিনি। তবে চুক্তির খবরটা যদি সত্যি হয়ে থাকে, তাহলে অবশ্যই তার জন্য আমার শুভকামনা থাকবে।’


জাভি যে বার্সেলোনার কোচ হিসেবে সফল হবেন, এ নিয়ে নিঃসন্দেহ গার্দিওলা, ‘আমি একদম নিশ্চিত ও অসাধারণ কাজ করবে বার্সেলোনার কোচ হিসেবে।’

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন