ফাতির জন্য ১০ কোটির প্রস্তাব ফিরিয়ে দিয়েছে বার্সেলোনা

বিজ্ঞাপন
default-image

মাত্র ১৬ বছর বয়সেই আবির্ভাব, আর তাতেই চমকে দিয়েছেন আনসু ফাতি। যে বয়সে অনেকে বার্সেলোনার 'বি' দলেও সুযোগ পান না, সেখানে এই কিশোর মূল দলেই জায়গা করে নিয়েছেন। কম বয়সে গোল করার সব রেকর্ড দখলে নিয়ে ফেলেছেন। এক ধাক্কায় বয়সভিত্তিক দলের অন্য সব ধাপ এড়িয়ে অনূর্ধ্ব-২১ স্পেন দলে জায়গা করে নিয়েছেন। এ কারণেই তো আনসু ফাতির জন্য ১০০ মিলিয়ন ইউরোও কম মনে হচ্ছে বার্সেলোনার।

বার্সেলোনার হয়ে কৈশোরেই চমক দেখানোয় ফাতির সঙ্গী আর মাত্র দুজন। একজন বোজান কিরকিচ, যার সম্ভাবনাময় শুরুটা আশানুরুপ ফল দেয়নি। অন্যজন লিওনেল মেসি, ক্লাব ফুটবলে যার রেকর্ড স্পর্শের বাইরে চলে যাচ্ছে দিন দিন। বার্সেলোনার ধারণা বোজান নয়, মেসির পথেই হাঁটার সম্ভাবনা বেশি ফাতির। কাতালান পত্রিকাগুলোর দাবি, গত বৃহস্পতিবার বার্সেলোনার সভাপতি হোসে বার্তেমেউর কাছে ফাতির জন্য ১০ কোটি ইউরোর প্রস্তাব পাঠিয়েছে ইউরোপের এক বড় ক্লাব। করোনা পরবর্তী দলবদলের বাজারে যখন নেইমার-এমবাপ্পেদের মূল্যই অনেক কমে আসবে বলে ধারণা করা হচ্ছে, তখন ফাতির জন্য এত বড় প্রস্তাব অবশ্যই লাভজনক মনে হতে পারে বার্সেলোনার জন্য। কিন্তু সে প্রস্তাব ফিরিয়ে দেওয়া হয়েছে।

নেইমারকে ফিরিয়ে আনার জন্য আবার চেষ্টা করবে বার্সেলোনা। এ জন্য তহবিল সংগ্রহের সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছে তারা। ইভান রাকিতিচ, কার্লেস এলেনিয়া, স্যামুয়েল উমতিতি, নেলসন সেমেদো, আর্তুরো ভিদাল ও জুনিয়র ফিরপোদের বিক্রি করার পথ খুঁজছে। কিন্তু যতই অর্থাভাবে ভুগুক, ক্লাবের ভবিষ্যৎ তারকা ফাতিকে বিক্রি করার বিপক্ষে বার্সা।
নেইমারের দলবদলের জন্য বরং বছর তিনেক আগেই ক্লাব রেকর্ড গড়ে আনা ওসমান ডেম্বেলেকেও বিক্রি করার চিন্তাভাবনা চলছে। একে তো চোটের কারণেই প্রায়ই মাঠে থাকা হয় না ফরাসি তরুণের, আর তাঁর বদলে মাঠে নামলে ফাতিও দ্রুত পরিণত হয়ে উঠবে বলে ধারণা বার্সেলোনার।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন