default-image

বাছাইপর্বে শক্তিশালী দলগুলোকে টপকে এএফসি অনূর্ধ্ব-২৩ ফুটবলের চূড়ান্ত পর্বে জায়গা পাওয়াটা একটু কষ্টকল্পনা। কিন্তু ফিফা র‌্যাঙ্কিংয়ে ৮১ ধাপ এগিয়ে থাকা বাহরাইন আর ১০০ ধাপ এগিয়ে থাকা ফিলিস্তিনের যুবদলের সঙ্গে যেভাবে বুক চিতিয়ে লড়েছে বাংলাদেশ, তাতে একটু আফসোস এখন হচ্ছে।

দুই ম্যাচেই বাংলাদেশ হেরেছে ন্যূনতম ব্যবধানে। ম্যাচে এমন সময়ও গেছে বাংলাদেশেরই দাপট ছিল। আগের দুই ম্যাচে জয়, নিদেন ড্র প্রাপ্যই ছিল। সেই হতাশা পেছনে ফেলে গ্রুপ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশ আজ খেলবে শ্রীলঙ্কার সঙ্গে। বাহরাইনের খলিফা স্পোর্টস সিটি স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় শুরু হবে ম্যাচ।

গত দুই ম্যাচের পারফরম্যান্সের ধারাবাহিকতা এ ম্যাচে টেনে আনতে পারলে শ্রীলঙ্কার সঙ্গে বড় ব্যবধানেই জিততে পারে বাংলাদেশ। শ্রীলঙ্কা যে গ্রুপের দুর্বলতম দল, শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে সেটি বুঝিয়ে দিয়েছে ফিলিস্তিন ও বাহরাইন। দুটি দলই তাদের হারিয়েছে ৯-০ গোলে। বাংলাদেশ অনূর্ধ্ব–২৩ দলের অধিনায়ক মাসুক মিয়া ভাবছেন জয়ের কথাই, ‘গত দুটি ম্যাচেই আমাদের সেরাটা দিয়ে জেতার চেষ্টা করেছি। দুর্ভাগ্য যে একটি ম্যাচও জিততে পারিনি। আগামীকাল শ্রীলঙ্কার সঙ্গে জিততে চাইব। যদিও পাঁচ দিনে টানা তিনটি ম্যাচ খেলাটা আমাদের জন্য একটু কঠিন।’

ফিলিস্তিনের কাছে হারলেও ছেলেদের প্রশংসা করেছেন কোচ জেমি ডে, ‘ফিলিস্তিন শক্তিশালী দল। বেশ কিছু ভালো মানের ফুটবলার আছে তাদের। তবু দ্বিতীয়ার্ধে আমাদের নিয়ন্ত্রণে ছিল ম্যাচটি। দুর্ভাগ্যক্রমে আমরা গোলের সুযোগ কাজে লাগাতে পারিনি। গত দুটি ম্যাচেই যে আমরা ভালো খেলেছি, সেই কৃতিত্ব পুরোপুরিই ছেলেদের।’ অন্তত একটি জয়ের সান্ত্বনা নিয়ে ফিরতে চান কোচ, ‘ছেলেরা ম্যাচটি জিততে চায়। জয় দিয়ে বাছাইপর্ব শেষ করতে চাই আমরা।’

প্রথম দুটি ম্যাচই প্রথম আলো অনলাইনে দেখা গেছে। এই ম্যাচটির লিংক পাওয়া গেলে সেটিও সরাসরি সম্প্রচার করবে প্রথম আলো অনলাইন।

বিজ্ঞাপন
ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন