বিজ্ঞাপন
বিজ্ঞাপন

স্পেনের শীর্ষ পর্যায়ে আলকয়ানোকে সর্বশেষ দেখা গিয়েছিল সাত দশক আগে। সে দলের বিপক্ষে গতবার খেলতে নেমে বড় ধাক্কাই খেয়েছিল রিয়াল। নির্ধারিত সময়ে ১-১ গোলে শেষ হওয়া ম্যাচ গড়িয়েছিল অতিরিক্ত সময়ে। ১১০ মিনিটে ১০ জনের দলে পরিণত হয় আলকয়ানো। সেই দলই ১১৫ মিনিটে গোল করে হারিয়ে দিয়েছিল রিয়ালকে।

এ মৌসুমেও ‘জায়ান্ট কিলার মুড’ নিয়ে চলছে আলকয়ানো। দ্বিতীয় রাউন্ডেই তারা লা লিগার দল লেভান্তেকে হারিয়েছে। ৩-৩ গোলে শেষ হওয়া ম্যাচে পেনাল্টিতে জয় পেয়েছে দলটি। আগামী ৫ জানুয়ারি আবার স্তাদিও এল কোয়াওতে রিয়াল মাদ্রিদকে পাচ্ছে আলকয়ানো। পাঁচ হাজারের কম আসনের এক স্টেডিয়ামেই রিয়ালকে আবার হারানোর স্বপ্ন দেখছে তারা।

গত মৌসুমে লিগের শীর্ষ দুই দল ও কোপা দেল রের ফাইনাল খেলা দল হিসেবে আতলেতিকো মাদ্রিদ, রিয়াল, বার্সেলোনা ও অ্যাথলেটিক বিলবাওকে এবার দ্বিতীয় রাউন্ড খেলতে হয়নি। শেষ ৩২-এই তারা কোপা দেল রেতে যোগ দিতে পারছে। সে সুবাদে তারা প্রতিপক্ষ হিসেবে তৃতীয় স্তর বা এর নিচু স্তরের দলগুলোকেই পাচ্ছে।

বার্সেলোনা যেমন পেয়েছে লিনারেসকে। আতলেতিকো পেয়েছে রায়ো মাহাদাহোন্দাকে। আর বিলবাও পেয়েছে আতলেতিকো মাঞ্চা রিয়ালকে। মাঞ্চার গোলরক্ষকের এতে একটা স্বপ্নভঙ্গ হলো। লা লিগার দল গ্রানাদাকে হারানো চতুর্থ স্তরের এই দলের গোলরক্ষক লোপিতো বলেছিলেন, ‘বার্সেলোনাকে হারানো তুলনামূলক সহজ, তবে আমরা রিয়াল মাদ্রিদকে চাই।’

বার্সেলোনার প্রতিপক্ষ লিনারেসও দ্বিতীয় রাউন্ডে দারুণ দেখিয়েছে। দ্বিতীয় রাউন্ডে তাদের প্রতিপক্ষ ছিল এ মৌসুমে আতলেতিকো মাদ্রিদকে হারানো এবং ক্যাম্প ন্যুতে ড্র করা আলাভেস। সেই আলাভেসকে নির্ধারিত সময়ে ২-১ গোলে হারিয়েছে লিনারেস।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন