default-image

কিন্তু চমক দেখাবে কি, আজ বসুন্ধরার পোস্টে কোনো শটও নিতে পারেনি তারা। আসলে খর্ব শক্তির দল নিয়ে মাঠে নেমেছিল স্বাধীনতা। মধ্যবর্তী দলবদলে পুরোনোদের বদলে নতুন চার বিদেশি নিয়েছে তারা। কিন্তু সে বিদেশি খেলোয়াড়েরা এখনো বাংলাদেশে এসে পৌঁছাননি।

মিগুয়েল ছাড়াও আজ বসুন্ধরার জার্সিতে অভিষেক হয়েছে গাম্বিয়ান ফরোয়ার্ড নুহা মারংয়ের। বাংলাদেশের প্রেক্ষাপটে তাঁদের হাই প্রোফাইল খেলোয়াড়ই বলা হচ্ছে। অভিষেকে তাঁরা কতটা আলো ছড়াতে পারেন, সেটিই ছিল দেখার বিষয়। জোড়া গোলে মিগুয়েল তাঁর ব্রাজিলিয়ান জাত চেনাতে পারলেও নুহা প্রথম ম্যাচে ব্যর্থ।

আসলে কয়েক দিন আগে স্পেন থেকে এসে এই গরমে দ্রুত মানিয়ে নেওয়াও কঠিন। একে তো নতুন সতীর্থদের সঙ্গে এখনো মানিয়ে নিতে পারেননি। সঙ্গে গরমে হাঁসফাঁস করার মতো অবস্থা। সব মিলিয়ে শুরুটা ভালো হয়নি স্পেনের তৃতীয় সারির ফুটবল থেকে আসা নুহার। গোলের সহজ সুযোগগুলো নষ্ট না করলে প্রথমার্ধেই হ্যাটট্রিক করে ফেলতে পারতেন গাম্বিয়া জাতীয় দলে খেলা এই ফরোয়ার্ড।

default-image

১৯ মিনিটের মধ্যেই সহজ দুটি সুযোগ নষ্ট করেছেন তিনি। ১৮ মিনিটে মতিন মিয়ার ক্রস থেকে গোলমুখে অরক্ষিত থাকা অবস্থাতেও হেড করে বল পোস্টে রাখতে পারেননি। পরের মিনিটে তারিক কাজীর কাট ব্যাকে গোলমুখ থেকেও শট নিয়ে স্বাধীনতা গোলকিপারকে পরাস্ত করতে পারেননি তিনি। ২৮ মিনিটে গোলের খাতা খুললেন মিগুয়েল। বিশ্বনাথের লম্বা থোইনে জটলা থেকে বাঁ পায়ের শটে গোলটি করেছেন তিনি।

৩৭ মিনিটে তাঁর দ্বিতীয় গোল। লেফটব্যাক ইয়াছিন আরাফাতের ক্রস স্বাধীনতা গোলকিপার ফিস্ট করলে মিগুয়েলের সামনে পড়ে, বাঁ পায়ের ভলিতে জড়িয়ে দেন জালে। দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটি গোলের সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি বসুন্ধরা। দ্বিতীয়ার্ধে সর্বোচ্চ পাঁচজন খেলোয়াড়ই বদল করেছে বসুন্ধরা।

দিনের অন্য ম্যাচে গোপালগঞ্জ শহীদ ফজলুল হক স্মৃতি মনি স্টেডিয়ামে উত্তর বারিধারাকে ২-০ গোলে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি। একটি করে গোল করেছেন নাইজেরিয়ার ফরোয়ার্ড সিজোকে আলাকি ও মুসা নাজারি। আজই শেখ জামালের জার্সিতে অভিষেক হয়েছে এই দুই ফরোয়ার্ডের।

আজকের জয়ে ১২ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে শীর্ষ অবস্থান ধরে রাখল বসুন্ধরা কিংস। ২৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে শেখ জামাল। দশম স্থানে থাকা বারিধারার পয়েন্ট ৮। সমান ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে তলানিতেই থাকল স্বাধীনতা।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন