বিজ্ঞাপন
বিজ্ঞাপন

২ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে ভারতের পক্ষে ফাইনালে ওঠা কঠিন হয়ে গেল। পরের দুটি ম্যাচ মালদ্বীপ ও নেপালের সঙ্গে। দুটি ম্যাচই জিতলে ফাইনালের সম্ভাবনা থাকবে।

কিন্তু পরের দুই ম্যাচই যে ভারত জিতবে, তাদের খেলা দেখে সেই বাজি ধরবেন না কেউই। ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে বাংলাদেশ, তিনে ভারত।

default-image

অন্যদিকে বাংলাদেশ ও নেপালের কাছে হেরে যাওয়া শ্রীলঙ্কা আজ ভারতের সঙ্গে ড্র শেষে উল্লাসে মেতে ওঠে মালে জাতীয় স্টেডিয়ামে। শ্রীলঙ্কার সমর্থকেরা ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত মাতিয়ে রাখেন গ্যালারির এক প্রান্ত।

শ্রীলঙ্কার কাছে এই ড্র তো জয়েরই সমান। তাই অতিরিক্ত ৮ মিনিট শেষে ম্যাচে শেষ বাঁশি বাজতেই প্রেসবক্সে নিজের উচ্ছ্বাস গোপন রাখেননি শ্রীলঙ্কার এক সাংবাদিক।

ভারতের ফিফার র‍্যাঙ্কিং ১০৭। শ্রীলঙ্কার ২০৫। কিন্তু র‍্যাঙ্কিংয়ে এ দূরত্ব ঘুচিয়ে লঙ্কানরা আজ দারুণ ফুটবল খেলেছেন। ভারত প্রাধান্য নিয়ে খেললেও গোলের সুযোগ খুব বেশি পায়নি। শ্রীলঙ্কার গোলকিপার তিন-চারবার দলকে বিপন্মুক্ত করেছেন।

default-image

ভারত অধিনায়ক সুনীল ছেত্রী সুবিধা করতে পারেননি মোটেও। পুরো ম্যাচে তাঁকে খুঁজে পাওয়া যায়নি সেভাবে। ভারতের আক্রমণ অনেকটা নিষ্প্রভ করে ডিফেন্ডার পুসলাস পেয়েছেন ম্যাচসেরার পুরস্কার।

সবচেয়ে বড় পুরস্কার তৃতীয় ম্যাচে এসে অন্তত একটি পয়েন্ট পাওয়া। সেটিও ভারতের বিপক্ষে। তাই শ্রীলঙ্কার আনন্দও হলো বাঁধভাঙা।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন