প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনেই নেপালের বিপক্ষে বাংলাদেশের খেলা দেখতে হবে দর্শকদের।
প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনেই নেপালের বিপক্ষে বাংলাদেশের খেলা দেখতে হবে দর্শকদের।ছবি: প্রথম আলো

‘ফুটবল, ফুটবল, ফুটবল...’, কাল সন্ধ্যায় স্টেডিয়াম পাড়ায় শোনা যাচ্ছিল বাংলাদেশ- নেপাল ম্যাচের প্রচারণা। মুজিব বর্ষে দুই আন্তর্জাতিক ম্যাচের ফুটবল সিরিজের আজ প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বিকেল পাঁচটায় । শুধু বাংলাদেশের জন্যই নয়, ‘নতুন স্বাভাবিকে’ দক্ষিণ এশিয়ার ফুটবলেও এটি প্রথম আন্তর্জাতিক ম্যাচ । তবে করোনা-ঝুঁকির মধ্যেও মাঠে বসে খেলা দেখার সুযোগ রাখা হয়েছে দর্শকদের জন্যও। তবে সেটি অবশ্যই সামাজিক দূরত্ব বজায় রেখে, প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে।

আপনারা যারা মাঠে এসে ম্যাচটি উপভোগ করতে চান, করোনা পরিস্থিতিতে তাঁদের জন্য আছে কিছু নির্দেশনা...

default-image
বিজ্ঞাপন

স্বাস্থ্যবিধি

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের গ্যালারির ধারণ ক্ষমতা প্রায় ২৪-২৫ হাজার দর্শকের। স্বাস্থ্যবিধির কথা মাথায় রেখে ৭ হাজার টিকিট বিক্রি করবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। গ্যালারিতে বসে খেলা দেখতে চাইলে অবশ্যই মাস্ক পড়ে প্রবেশ করতে হবে। গ্যালারির প্রবেশ মুখেই থার্মাল স্ক্যানার হাতে থাকবেন দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিরা। শরীরের তাপমাত্রা ৯৯ ডিগ্রি ফারেনহাইটের বেশি হলে মাঠে ঢুকতে পারবেন না। গ্যালারিতে সামাজিক দূরত্ব বজায় রেখে যেভাবে মার্কিং করা আছে, সে অনুযায়ীই বসতে হবে দর্শকদের। এ ছাড়া প্রবেশ মুখে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা তো থাকছেই। ম্যাচটির জন্য স্টেডিয়াম চত্বর ও গ্যালারিও জীবাণুমুক্ত করা হয়েছে।

default-image

গ্যালারি

প্রথমে ৮ হাজার টিকিট বিক্রির কথা বললেও কমিয়ে সেটিকে করা হয়েছে ৭ হাজার। কাল থেকে শুরু হয়ে আজ ম্যাচের আগ পর্যন্ত বাফুফে ভবন ও স্টেডিয়াম কাউন্টারে টিকিট বিক্রির ব্যবস্থা থাকবে। টিকিটের মূল্য রাখা হয়েছে ভিআইপি ৫০০ ও গ্যালারি ১০০ টাকা। দর্শকদের জন্য খোলা থাকবে ২,৩,৫,৬,১৩,১৪, ১৮ ও ১৯ নম্বর গেট। স্টেডিয়ামের গেট খোলা হবে ম্যাচ শুরুর দেড় ঘণ্টা আগে বেলা সাড়ে তিনটায়।

যারা টিভি পর্দায় খেলাটি দেখতে চান তাঁদের জন্যও আছে ব্যবস্থা। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম থেকে ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে বেসরকারি টিভি চ্যানেল টি -স্পোর্টস ও বাংলাদেশ টেলিভিশন। ম্যাচের ধারাবিবরণী প্রচারিত হবে বাংলাদেশ বেতারে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0