নেপালের বিপক্ষে ম্যাচ সামনে রেখে অনুশীলনে বাংলাদেশ ফুটবল দল।
নেপালের বিপক্ষে ম্যাচ সামনে রেখে অনুশীলনে বাংলাদেশ ফুটবল দল। ছবি: প্রথম আলো

বাংলাদেশের বিপক্ষে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ সামনে রেখে আজ কাঠমান্ডুতে অনুশীলন শুরু করেছে নেপাল ফুটবল দল। অনুশীলন শুরুর আগেই ধাক্কা খেয়েছে বাংলাদেশের প্রতিপক্ষরা। নেপাল ফুটবল দলের ৪ খেলোয়াড় করোনায় আক্রান্ত হয়েছেন। খবরটি নিশ্চিত করেছে অল নেপাল ফুটবল অ্যাসোসিয়েশন (আনফা)।

২০১৫ সালে ভূমিকম্পে লন্ডভন্ড হয়ে যায় কাঠমান্ডুর দশরথ স্টেডিয়াম। পুনর্নির্মাণ করার পর আজই সেখানে প্রস্তুতিতে নেমেছে নেপাল। করোনা পরীক্ষার জন্য কাল সংগ্রহ করা হয় খেলোয়াড়দের নমুনা। ৪ খেলোয়াড়ের করোনা শনাক্ত হলে তাঁদের অনুশীলন থেকে বিরত রাখা হয়। তাঁদের আইসোলেশনে পাঠানোর কথা জানিয়েছে ফেডারেশন।

বিজ্ঞাপন
নেপালের বিপক্ষে বাংলাদেশ ম্যাচ দুটি খেলবে ১৩ ও ১৭ নভেম্বর।

নেপাল ফুটবল ফেডারেশনের ওয়েবসাইটে বলা হয়, ‘ডাক পাওয়া ৩৪ জন খেলোয়াড়ের মধ্যে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের আইসোলেশনে পাঠানো হয়েছে। বুধবার তাদের নমুনা সংগ্রহ করা হয়েছিল। ’ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নেপালের বিপক্ষে বাংলাদেশ ম্যাচ দুটি খেলবে ১৩ ও ১৭ নভেম্বর।

২৪ অক্টোবর থেকে শুরু হয়েছে বাংলাদেশ দলের অনুশীলন। অধিনায়ক জামাল ভূঁইয়া ও প্রধান কোচ জেমি ডে ক্যাম্পে যোগ দেওয়ায় বাংলাদেশ দলের ক্যাম্প পূর্ণতা পেয়েছে আজ। আশার খবর হলো এখন পর্যন্ত কোনো খেলোয়াড়ের করোনায় আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি। এর আগে আগস্টে বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইপর্বের জন্য ক্যাম্প শুরু হওয়ার পর ৩৬ সদস্যের অধিকাংশ খেলোয়াড় করোনায় আক্রান্ত হয়েছিলেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0