default-image

লা লিগায় প্রতিটি দলকে খেলতে হয় ৩৮ টি ম্যাচ। করোনাভাইরাসে লিগ স্থগিত হওয়ার আগে দলগুলো ম্যাচ খেলতে পেরেছে ২৭টি। পুনরায় লিগ মাঠে না গড়ালে কি হবে ? বিষয়টি নিয়ে আলোচনা চলছে করোনা মহামারির শুরু থেকে।

সে ক্ষেত্রে চ্যাম্পিয়ন ঘোষণা করা হতে পারে ৫৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনাকে। তবে এত তাড়াতাড়ি এই সিদ্ধান্তে আসা ঠিক হবে না মনে করেন রিয়াল মাদ্রিদের গোলরক্ষক থিবো কোর্তোয়া। ২ পয়েন্ট পিছিয়ে বার্সার ঘাড়ে নিঃশ্বাস ফেলছে রিয়াল মাদ্রিদ।

জুনে পুনরায় খেলা শুরু করে চলতি মৌসুমের লিগ শেষ করতে আশাবাদী লা লিগা কর্তৃপক্ষ। এরই মধ্যে খেলোয়াড়েরা ব্যক্তিগতভাবে অনুশীলনের অনুমতি পেয়েছে। এখন খেলোয়াড়দের চলছে করোনাভাইরাস পরীক্ষা। করোনা মুক্তির ছাড়পত্র পেলেই দলীয় অনুশীলন শুরু করতে পারবে ক্লাবগুলো।

তবে লিগ বাতিলের আলোচনাও শোনা যাচ্ছে। যেহেতু ফ্রান্সে এই মৌসুমের লিগ বাতিল করে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে টেবিলের শীর্ষে থাকা প্যারিস সেন্ট জার্মেইকে। লা লিগায় এমনটা করা ঠিক হবে না বলে নিজের ইউটিউব চ্যানেলে জানিয়েছেন কোর্তোয়া, ' অবশ্যই আমি মৌসুম শেষ করতে চাই। আমরা বার্সেলোনার থেকে ২ পয়েন্ট পিছিয়ে আছি। এখনও আমাদের পক্ষে চ্যাম্পিয়ন হওয়া সম্ভব। মৌসুম বাতিল হলে দুর্ভাগ্যজনক ব্যাপার হবে।'

বার্সেলোনার চেয়ে পয়েন্টে পিছিয়ে থাকলেও এই মৌসুমে নিজেদেরকেই সেরা দল হিসেবে দাবি করছেন কোর্তোয়া,' তারা যদি লিগ বাতিল করার সিদ্ধান্ত নিয়ে থাকে এবং বার্সেলোনাকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়, আমার মতে এটা ঠিক হবে না। তারা আমাদের সঙ্গে একটি ম্যাচে ড্র ও একটিতে হেরেছে। আমরা প্রমাণ করেছি আমরাই সেরা দল। এখন আমরা তাদের চেয়ে ২ পয়েন্ট পিছিয়ে থাকলেও এমন সিদ্ধান্ত মানব না।' টেবিলে তৃতীয় স্থানে থাকা সেভিয়ার পয়েন্ট ৪৭।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0