বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাভি বার্সার কিংবদন্তি। তাঁকে আগেই কোচ বানানোর প্রস্তাব দিয়ে রেখেছিল বার্সা। ক্লাবটির ইতিহাসে সেরা এই সেন্ট্রাল মিডফিল্ডার ক্যাম্প ন্যু–তে নতুন ভূমিকায় ফিরতে রাজিও হয়েছেন।

বাকি ছিল শুধু জাভি বর্তমানে যে ক্লাবের কোচ, সেই আল সাদের সম্মতি পাওয়ার অপেক্ষা। আজ টুইটে তা জানায় আল সাদ। এ বিষয়ে ক্লাবটির প্রধান নির্বাহী তুর্কি–আল আলীর উদ্ধৃতি প্রকাশ করা হয় টুইটে, ‘আল সাদ প্রশাসন জাভির বার্সায় যাওয়ার বিষয়ে সম্মত হয়েছে। চুক্তিতে তাঁর রিলিজ ক্লজের টাকাটা পরিশোধের পর এ সিদ্ধান্ত নেওয়া হয়। আমরা ভবিষ্যতেও বার্সার সঙ্গে কাজ করতে চাই। জাভি আল সাদের ইতিহাসে গুরুত্বপূর্ণ অংশ, আমরা তাঁর সফলতা কামনা করি।’

২০১৫ সালে খেলোয়াড় হিসেবে বার্সার সঙ্গে ২৪ বছরের সম্পর্ক ছিন্ন করার আগে নিজেকে ইতিহাসের অন্যতম সেরা মিডফিল্ডার হিসেবে প্রতিষ্ঠিত করেন জাভি। বার্সার হয়ে চারবার চ্যাম্পিয়নস লিগ ও আটবার লা লিগা জেতা স্প্যানিশ কিংবদন্তিকে নিয়ে করা টুইটের মন্তব্যের ঘরে তুর্কি–আল আলীর আরও দুটি উদ্ধৃতি টেনেছে আল সাদ।

প্রথমটিতে বলা হয়, ‘জাভি কিছুদিন আগে বার্সেলোনায় যোগ দেওয়ার ইচ্ছার কথা জানান। তাঁর নিজ শহরের ক্লাব এখন বাজে সময়ের মধ্য দিয়ে যাচ্ছে, আমরা তা বুঝতে পেরেই তাঁর পথে বাধা হয়ে দাঁড়াইনি।’

জাভি এবং তাঁর পরিবারকে দোহায় স্বাগত জানিয়েছেন তুর্কি–আল আলী, ‘আমাদের সম্পর্ক চলবে, জাভি এবং তার পরিবারকে দোহায় সব সময় সাদরে অর্ভথ্যনা জানানো হবে।’

২০১৫ সালে বার্সা ছাড়ার পর চার বছর আল-সাদে খেলেছেন জাভি। বুটজোড়া তুলে রাখার পর ২০১৯ সালে আল-সাদেরই কোচের দায়িত্ব নিয়েছেন। এর মধ্যে ঘরোয়া লিগসহ বেশ কিছু টুর্নামেন্ট জিতেছেন জাভি। তাঁর খেলার ধরনে পেপ গার্দিওলার টিকি-টাকার ছাপ দেখা যায়।

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ জানিয়েছে, নিজের কোচিং স্টাফ নিয়েই বার্সার দায়িত্ব নেবেন জাভি। অস্কার হার্নান্দেজ এবং সের্হিও আলেগ্রে বার্সায় তাঁর সহকারি হিসেবে কাজ করবেন। ফিটনেস কোচের দায়িত্ব নেবেন ইভান তোরেস। ফিজিও–র দায়িত্ব নেবেন কার্লোস নগেইরা। ডেভিড প্রাটস, টনি লোবো ও সের্হিও গার্সিয়া জাভির অধীনে স্কাউটের কাজ করবেন।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, বার্সার সঙ্গে এখন জাভির শুধু আনুষ্ঠানিকভাবে চুক্তি করাই বাকি। তাহলেই বার্সায় নতুন অধ্যায় শুরু হবে তাঁর।

যদিও কাতালান সংবাদমাধ্যম ‘ওন্দা চেরো’র সংবাদকর্মী আলফ্রেদো মার্তিনেজ জানিয়েছেন, ‘আল সাদের সঙ্গে এখনো কোনো চুক্তি হয়নি বার্সার।’ তিনি এই টুইট করেন কাতালান রেডিও ‘আরএসি১’–এর সংবাদকর্মী দামিয়া লোপেজের টুইট রি–টুইট করে।

টুইটে দামিয়া লোপেজ জানিয়েছেন, ‘জাভিকে নিয়ে বার্সা কোনো বিবৃতি দেয়নি কারণ, আল সাদের সঙ্গে এখনো তাদের কোনো চুক্তি হয়নি। আল সাদের বক্তব্যের সঙ্গে দ্বিমত পোষণ করছি। এই মুহূর্তে এ নিয়ে আলোচনা বন্ধ আছে।’

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন