বিজ্ঞাপন
বিজ্ঞাপন
ইন্টারে মার্তিনেজের ‘রিলিজ ক্লজ’ ১১ কোটি ইউরো। অর্থাৎ, ইন্টারের ইচ্ছার বাইরে কোনো ক্লাব তাঁকে কিনতে গেলে আগ্রহী সেই ক্লাবকে ১১ কোটি ইউরো দিতে হবে।

বার্সেলোনা লাওতারো মার্তিনেজের জন্য চেষ্টা করছে বছরখানেক হলো। কিন্তু কাতালান ক্লাবটির টাকায় কুলায় না! গত মৌসুম থেকেই বার্সেলোনায় আওয়াজ উঠেছিল—লুইস সুয়ারেজ বুড়িয়ে যাচ্ছেন, তাঁর বিকল্প একজন স্ট্রাইকার লাগবে। সেই স্ট্রাইকারের খোঁজেই ইন্টার মিলানের মার্তিনেজের দিকে চোখ পড়ে বার্সার। কিন্তু শুধু চোখ পড়লে তো হবে না, টাকা তো থাকতে হবে কেনার মতো! ইন্টারে মার্তিনেজের ‘রিলিজ ক্লজ’ ১১ কোটি ইউরো। অর্থাৎ, ইন্টারের ইচ্ছার বাইরে কোনো ক্লাব তাঁকে কিনতে গেলে আগ্রহী সেই ক্লাবকে ১১ কোটি ইউরো দিতে হবে।

কিন্তু বার্সার এত অর্থ কোথায়? গত কয়েক মৌসুম ধরে একের পর এক ব্যর্থ দলবদল করে গেছে কাতালান ক্লাবটা, দলের প্রয়োজন বিবেচনা না করে চড়া দামে বেশি বেতন দিয়ে তারকা খেলোয়াড় কিনেছে। তাতে যা হয়েছে, দল তো ভারসাম্য হারিয়েছেই, ক্লাবের আর্থিক বিবরণীও হয়ে পড়েছে রুগ্‌ণ। দেনা বাড়ছে, বার্সা তাই মার্তিনেজকে কিনতে বিকল্প অনেক প্রস্তাবও করেছিল। কখনো লেফটব্যাক জুনিয়র ফিরপোকে দিয়ে অর্থের পরিমাণ কমাতে চেয়েছে, কখনো আশায় ছিল রাকিতিচ-ভিদালদের বিক্রি করে কিছু অর্থ এলে মার্তিনেজকে কিনতে সুবিধা হবে। তা আর হলো কই!

default-image

নতুন কোচ রোনাল্ড কোমান এসে দলে বদলের ডাক দিলেন। গত মৌসুমে চ্যাম্পিয়নস লিগে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলের অপমানের পর ক্লাবে ‘বুড়োদের হটাও’ ডাকও এল। রাকিতিচ বলতে গেলে বিনা মূল্যেই ক্লাব ছেড়েছেন, ভিদালও সে পথেই এগোচ্ছেন। দলের এত দিনের মূল স্ট্রাইকার লুইস সুয়ারেজ আবার কোমানের পরিকল্পনায় নেই। তাঁর ক্লাব ছাড়া এখন শুধু বার্সার সঙ্গে তাঁর টাকাকড়ি নিয়ে সমঝোতার অপেক্ষায়। সুয়ারেজ চলে যাচ্ছেন, অথচ তাঁর বিকল্প এখনো পায়নি বার্সা। অবশ্য ডাচ কোচ কোমানের লাওতারো মার্তিনেজের চেয়েও স্বদেশি ফরোয়ার্ড মেম্ফিস ডিপাইকেই পছন্দ হয়েছে বেশি। বার্সার লাওতারো মার্তিনেজ অভিযানে তাতে আরও দেরি হয়েছে।

স্পোর্তমিদিয়াসেতের খবর সত্যি হলে, সুযোগটা নিতে চলেছে রিয়াল মাদ্রিদ। টিভি চ্যানেলটি জানিয়েছে, এই মৌসুমে ইন্টার মিলানের কাছে ৪ কোটি ইউরোতে রাইটব্যাক আশরাফ হাকিমিকে বিক্রি করেছে রিয়াল, সেই দলবদলের পর দুই ক্লাবের সম্পর্ক ভালো। মার্তিনেজকে কেনার ক্ষেত্রে সেটি রিয়ালের সুবিধা করে দিচ্ছে। ইন্টার আবার বার্সা থেকে ভিদালকে নিতে চায়। কিন্তু বার্সা যাতে নাখোশ না হয়, সে জন্য রিয়ালের সঙ্গে এই চুক্তি নাকি গোপনেই করেছে ইতালিয়ান ক্লাবটি।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন