default-image

বার্সেলোনা চ্যাম্পিয়নস লিগে থাকার লড়াইটা করছে সেভিয়া, আতলেতিকো মাদ্রিদ ও রিয়াল বেতিসের সঙ্গে। আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগে জায়গা করে নিতে হলে শেষ চারে থেকে লিগ শেষ করতে হবে। এ মুহূর্তে ৩২ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বার্সা। এক ম্যাচ বেশি খেলে সমান পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে সেভিয়া। ৩৩ ম্যাচে চতুর্থ স্থানে থাকা আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ৬১। সমান ম্যাচ খেলে ৫৭ পয়েন্ট নিয়ে রিয়াল বেতিস আছে পঞ্চম স্থানে। আর শীর্ষে থাকা রিয়ালের পয়েন্ট ৩৩ ম্যাচে ৭৮।

বার্সেলোনাকে এ মৌসুমে চোটও খুব ভোগাচ্ছে। চোটের কারণে এ মৌসুমে আর খেলা হবে না পেদ্রির। টুকটাক চোটের সমস্যা আছে আরও। চোট নিয়ে কাজ করার জন্য বার্সেলোনা দলের সাবেক চিকিৎসক রিকার্দ প্রুনাকে আবার ফিরিয়ে এনেছেন জাভি। প্রুনা প্রথম বার্সেলোনা দলে চিকিৎসক হিসেবে যোগ দিয়েছিলেন ১৯৯৬ সালে। ২০২০ সালে তিনি বার্সেলোনা ছেড়ে যোগ দেন বার্সারই খেলোয়াড় জেরার্দ পিকের মালিকানাধীন ক্লাব আনদোরাতে। প্রায় ছয় মাস সেখানে কাজ করার পর চলে যান শারজা এফসিতে। গত বছরের ডিসেম্বরে জাভি আবার বার্সায় ফিরিয়ে আনেন প্রুনাকে।

default-image

ক্যাম্প ন্যুয়ে ফিরে খেলোয়াড়দের চোটের ভালোই দেখভাল করছেন প্রুনা। কিন্তু ওই যে বলা হলো—অভাগা যেদিকে চায়, সাগর শুকিয়ে যায়! বার্সেলোনা যাঁকে নিয়ে এসেছে চোটের দেখভাল করতে, সেই প্রুনাই অদ্ভুতভাবে পড়লেন চোটে। গত বৃহস্পতিবার একজন খেলোয়াড়ের শুশ্রূষা করতে দৌড়ে মাঠে যাওয়ার সময় পা হড়কে পড়ে যান তিনি।

কনুইয়ে চোট পেয়েছেন প্রুনা। চোটটা খুব বেশি গুরুতর না হলেও খুব একটা হালকাও নয়। এর জন্য যে শল্যচিকিৎসকের ছুরির নিচে যেতে হচ্ছে প্রুনাকে। সবকিছু ঠিকঠাক থাকলে আজই অস্ত্রোপচার হওয়ার কথা তাঁর।

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন