বিজ্ঞাপন

সে যা–ই হোক, জাভি-কোমান প্রসঙ্গে কিছু ঘটলে, তা সময় হলেই জানা যাবে। আপাতত কোমান পড়েছেন বিপাকে। গত বছরের আগস্টে বার্সার সঙ্গে দুই মৌসুমের চুক্তি সই করেছিলেন এই ডাচ কোচ।

এই মৌসুমে কোপা দেল রে ছাড়া বার্সাকে কিছুই জেতাতে পারেননি কোমান। সম্ভাব্য পাঁচ শিরোপার মধ্যে মাত্র একটি জেতায় কোমানের ওপর সন্তুষ্ট নন লাপোর্তা। এমনকি লাপোর্তা সভাপতি হওয়ার পর থেকেই কোমানের ওপর তাঁর আস্থা ছিল না, এমন কথাও এর আগে স্পষ্টভাবে জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম। আজ হোক, কাল হোক লাপোর্তার আস্থার জায়গাটা যে জাভি, তা না বললেও চলে।

default-image

এএস জানিয়েছে, নিজের চুক্তির মেয়াদ শেষ করতে পারবেন না কোমান।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, ‘কোমানের বদলি খোঁজার চেষ্টা চলছে। জাভি এগিয়ে। বার্সা সভাপতি ও ক্লাবটির কিংবদন্তি এ সপ্তাহে দেখা করবেন।’ সাবেক সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউকে এর আগে কোচ হওয়ার প্রস্তাবে না বলে দিয়েছিলেন জাভি।

লাপোর্তোর সঙ্গে অতীতে ভালো সম্পর্কের খাতিরে জাভি এখন কী করেন, সেটাই দেখার বিষয়। ওদিকে গত সপ্তাহেই আল–সাদের সঙ্গে দুই বছরের চুক্তি নবায়ন করেছেন মেসিদের সাবেক এই সতীর্থ।

বার্সাভিত্তিক সংবাদমাধ্যম ‘স্পোর্ত’ কোমানের চাকরি যাওয়ার ৯৯ শতাংশ সম্ভাবনার খবর জানিয়েছে কাতালান রেডিও আরএসিওয়ানের বরাত দিয়ে। ‘কাতালান ক্লাবটি ডাচ কোচকে ছাঁটাই করতে “৯৯ শতাংশ”সম্মত হয়েছে’, জানিয়েছে আরএসিওয়ান।

বাকি ১ শতাংশের ওপর কোমানের ভাগ্য নির্ভর করছে, আর সেটি আসলে বার্সার কোচ খুঁজে না পাওয়ার ওপর। ক্লাবটি যোগ্য বিকল্প খুঁজে না পেলে কাজ চালিয়ে যাবেন কোমান।

default-image

লা লিগায় শিরোপাদৌড় থেকে ছিটকে পড়েছে বার্সা। শেষ ম্যাচে সেলতা ভিগোর কাছে ২-১ গোলের হারে শিরোপাদৌড়ে ছিটকে পড়েন মেসিরা। এই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে কোমান জানিয়েছিলেন, তিনি বার্সা কোচ হিসেবে নিজের দায়িত্ব পালন করে যেতে চান।

এই কথার অন্তর্নিহিত অর্থ বের করে নিয়েছেন অনেকে। চাকরি নিয়ে প্রশ্ন না উঠলে কেউ স্বপ্রণোদিত হয়ে এমন কথা বলে!

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন