বার্সার বিপক্ষে ফিরবেন নেইমার?
বার্সার বিপক্ষে ফিরবেন নেইমার?ফাইল ছবি: রয়টার্স

চ্যাম্পিয়নস লিগ শেষ ষোলো ড্রয়ের পরই সবার মুখে হাসি ফুটেছিল। একভাবে না একভাবে মেসি-নেইমারের পুনর্মিলনী হচ্ছেই। ২০১৬–১৭ মৌসুমে সর্বশেষ দেখা হয়েছিল বার্সেলোনা-পিএসজির। সেবার দুজনে মিলে পিএসজির সর্বনাশ করেছিলেন। কিন্তু তিন বছর বিরতি দিয়ে আবার যখন দুই দল মুখোমুখি হলো, তখন মেসি-নেইমার প্রতিপক্ষ। তবু দুজনকে আবার একসঙ্গে মাঠে দেখার উত্তেজনাও কম কী!

সে অপেক্ষা আরও দীর্ঘ হয়েছে। পিএসজিতে যাওয়ার পরই এই ফেব্রুয়ারি-মার্চের সময়টা যেন চোটের জন্য বরাদ্দ রেখেছেন নেইমার। ফ্রেঞ্চ কাপে খেলতে গিয়ে এমনই চোটে পড়েছেন যে বার্সেলোনার বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের প্রথম লেগে খেলতে পারেননি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছিল দ্বিতীয় লেগেও হয়তো দর্শক থাকবেন নেইমার। আর সে ক্ষেত্রে এই মৌসুমে আর মেসি-নেইমারের দেখা হবে না ইউরোপিয়ান ফুটবলে।

পিএসজি কোচ মরিসিও পচেত্তিনো অবশ্য আশা বাড়িয়ে দিচ্ছেন সবার। বলেছেন ১০ মার্চ দ্বিতীয় লেগের আগেই সেরে ওঠার সম্ভাবনা আছে নেইমারের।

বিজ্ঞাপন
default-image

কুপ দ্য ফ্রান্সে কাঁয়ের বিপক্ষে খেলতে গিয়ে চোট পেয়েছেন নেইমার। এ কারণে চার সপ্তাহের জন্য ছিটকে গেছেন এই ফরোয়ার্ড। সময়মতো সেরে উঠতে পারলে বার্সেলোনা ম্যাচে তাঁকে দেখার হালকা সম্ভাবনা ছিল। তবে এসব ক্ষেত্রে পুনর্বাসন প্রক্রিয়া শেষ হয়ে মাঠে ফিরতে একটু দেরি হয়ে যায়। তাই ১০ মার্চও নেইমারকে দেখা যাবে কি না, এ নিয়ে সন্দেহ ছিল।

তবে পচেত্তিনো গতকাল এ ব্যাপারে আশা জাগিয়েছেন সমর্থকদের। সংবাদ সম্মেলনে জানিয়েছেন, ‘মেডিকেল দল যে পরিকল্পনা দিয়েছে সেটা অনুসরণ করছে নেইমার। সে মানসিকভাবে ভালো আছে। ঠিক সময়েই ফেরার পথে আছে।’ পচেত্তিনোর ইঙ্গিত যদি সঠিক হয়, তাহলে শেষ ষোলোর দ্বিতীয় লেগে মেসি-নেইমারকে মুখোমুখি হতে দেখা যাবে। ক্লাব ফুটবল পর্যায়ে প্রায় এক দশক পর এমন কিছু ঘটবে।

default-image

শুধু নেইমার নয়, চোট আরেকটি পুনর্মিলনী আটকে দিয়েছে। চোটের কারণে বার্সেলোনার বিপক্ষে খেলতে পারেননি আনহেল দি মারিয়া। শুধু মারিয়া বা নেইমার নন, চোটের কারণে মাঠের বাইরে আছেন লিয়ান্দ্রো পারেদেস, আলেসান্দ্রো ফ্লোরেঞ্জি, মার্কো ভেরাত্তি ও মাউরো ইকার্দি।

বার্সেলোনা ম্যাচের আগে এঁদের অনেকেই সেরে উঠবেন। দিঁজোর বিপক্ষে লিগ ম্যাচের দল সাজানো নিয়েই আপাতত চিন্তিত পচেত্তিনো, ‘অনুশীলনের পর আমরা আরও কিছু খেলোয়াড়ের অনুপস্থিতির কথা জেনেছি। আমরা বিভিন্ন সম্ভাবনার কথা ভেবে দেখছি। খুব বেশি সময় নেই, আমরা জয়ের জন্য সম্ভাব্য সেরা উপায় খুঁজে দেখব।’

বিজ্ঞাপন
ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন