default-image

একদিকে ক্লাবের খেলা সন্তুষ্ট করতে পারছে না কাউকে। অন্যদিকে ক্লাব কিংবদন্তি নিজেই জানিয়ে রাখলেন, তাঁর স্বপ্ন বার্সেলোনার কোচ হওয়ার। ব্যস, মিলে গেল সবকিছু। পারলে এখনই জাভিকে কোচ করে আনে বার্সেলোনা সমর্থকেরা। কিন্তু ক্লাব সভাপতি জানিয়েছেন, সে অপেক্ষা সহসা ফুরোচ্ছে না।

কিছুদিন আগে বার্সেলোনার কোচ হওয়ার স্বপ্নের কথা জানিয়ে জাভি যে জোর গুঞ্জন তুলেছিলেন, সেটা আবার থামিয়ে দিয়েছেন নিজেরই পরের সিদ্ধান্তে। কাতারের আল সাদ ক্লাবের দায়িত্বে থাকা বার্সেলোনা কিংবদন্তি চুক্তি নবায়ন করেছেন ক্লাবের সঙ্গে। আর এদিকে বর্তমান কোচ সেতিয়েনকেও ২০২১ পর্যন্ত কাজ করার সুযোগ দিতে চান বার্সেলোনা সভাপতি হোসে বার্তোমেউ।

কিকে সেতিয়েন দায়িত্ব নেওয়ার পর লিগের শীর্ষস্থান হারিয়েছে ক্লাব। চ্যাম্পিয়ন্স লিগেও একমাত্র ম্যাচে গোল পায়নি বার্সেলোনা। এমন অবস্থাতেও আস্থা হারাচ্ছেন না বার্তোমেউ। টিভিথ্রিকে বলেছেন, 'আজ হোক-কাল হোক, জাভি বার্সেলোনার কোচ হবে। কিন্তু এখনই আমরা কোচের সন্ধানে নামছি না। আমাদের কিকে আছে। কিকে সেতিয়েন চ্যাম্পিয়নস লিগে দলকে কোচিং করাবেন এবং লিগের শেষ দুই ম্যাচেও থাকবেন। আমরা একটা গড়পড়তা মৌসুম কাটাচ্ছি। আগস্টে খেললে সেই কোচ থাকবে। যদি নাপোলিকে হারাতে পারি, লিসবনেও সে থাকবে।'

শুধু বর্তমান মৌসুম নয়, সেতিয়েনকে আগামী মৌসুমেও বার্সার ডাগআউটে চান বার্তোমেউ, 'আমরা আমাদের চুক্তির শর্ত পূরণ করতে চাই এবং সেতিয়েন চুক্তিবদ্ধ। আমরা ভবিষ্যত নিয়ে কথা বলতে সেতিয়েনের বাড়ি গিয়েছি। আগামী মৌসুমের পরিকল্পনা নিয়ে কথা বলেছি। সেই হয়তো থাকবে। সে রিকি পুচ ও আনসু ফাতিকে অনেক সময় দিচ্ছে। পেদ্রি ও ফ্রান্সিসকো ত্রিনকাও (ধারে থাকা দুই তরুণ) ভালো ফর্মে আছে। আমরা আশাবাদী।'

বার্তোমেউর এমন আশাবাদ অবশ্য বার্সেলোনা সমর্থকদের ভালো নাও লাগতে পারে। কিছুদিন আগেই যেখানে জাভি বলেছেন, 'আমার এখন সবচেয়ে বড় স্বপ্ন বার্সেলোনার কোচ হওয়ার এবং বার্সেলোনাকে জয়ের পথে ফেরানোর।' এখন মনে হচ্ছে জাভির এই কাজটা আরও অন্তত এক মৌসুম পিছিয়ে দেবেন বার্তোমেউ। গত জানুয়ারিতে তাঁর প্রস্তাব ফিরিয়ে দেওয়াতেই হয়তো জাভিকে নিজের মেয়াদ শেষ হওয়ার আগে ক্লাবে চাইছেন না সভাপতি।

বিজ্ঞাপন
ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন